বিদ্যুতায়িত হয়ে চকরিয়া ও রাঙ্গুনিয়ায় দু’জনের মৃত্যু

15

চকরিয়া ও রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা এবং কক্সবাজারের চকরিয়া উপজেলায় বিদ্যুতায়িত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। গত ২ মার্চ (বৃহস্পতিবার) বিদ্যুতায়িত হয়ে আহত গৃহবধূ শাহানা আক্তার (২৯) ঢাকাস্থ শেখ হাসিনা বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে গতকাল সোমবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
অন্যদিকে গতকাল সোমবার দুপুরের দিকে কক্সবাজারের চকরিয়ার একটি হাফেজখানায় পানির মোটর বসাতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মো. ইলিয়াছ (৪৭) নামে এক রাজমিস্ত্রির মর্মান্তিক মৃত্যু হয়। গৃহবধূ শাহানা আক্তার রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের বনগ্রাম এলাকার প্রবাসী মো. পারভেজের স্ত্রী। অন্যদিকে রাজমিস্ত্রি মো. ইলিয়াছ চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের মুবিনপাড়া এলাকার নুরুল কবিরের ছেলে।
জানা গেছে, গতকাল সোমবার দুপুর আড়াইটার দিকে উপজেলার বিএমচর ইউনিয়নের মুবিনপাড়া এলাকার একটি হাফেজখানায় পানির মোটর বসাতে গিয়ে বিদ্যুতায়িত হন ইলিয়াছ।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বিএমচর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য নাসির উদ্দিন বলেন, ইউনিয়নের মুবিনপাড়া এলাকায় একটি মহিলা হেফজখানার পানির লাইনে মোটর বসাতে গিয়ে হঠাত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় মো. ইলিয়াছ। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে। অন্যদিকে রাঙ্গুনিয়ার গৃহবধূর শাহানা আক্তারের স্বজনরা জানান, গত ২ মার্চ (বৃহস্পতিবার) সন্ধ্যার দিকে শাহানা বাড়ির পাকা দালানের তৃতীয় তলায় বিদ্যুৎ সঞ্চালন লাইনে আটকে থাকা চাবির রিং স্টীলের পাইপ দিয়ে নেয়ার চেষ্টা করেন। এসময় তিনি বিদ্যুস্পৃষ্ট হয়ে পড়ে যান। তাকে বাঁচাতে পরিবারের অন্য চারজন সদস্য একে একে এগিয়ে গেলে তারাও বিদ্যুতায়িত হন। পরে প্রতিবেশীরা তাঁদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
শাহানা আক্তার ও তার চার বছরের ছেলের শরীরের অধিকাংশ পুড়ে যাওয়ায় ওই রাতে তাদের ঢাকার শেখ হাসিনা বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়। গতকাল সোমবার সকালে শাহানা মারা যায়।
চন্দ্রঘোনা-কদমতলী ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর বলেন, নিহত গৃহবধূর চার বছরের এক সন্তান ঢাকা বার্ণ ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে। পুরো পরিবারের সদস্যরা হাসপাতালে দিন কাটাচ্ছে। ঘটনাটি খুবই মর্মান্তিক।