বিটিভির মহাপরিচালক সস্ত্রীক করোনায় আক্রান্ত

30

বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এসএম হারুন-অর-রশীদ ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। আর মহাপরিচালকের সংস্পর্শে আসা বিটিভির কর্মীদের কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।
হারুন গত রবিবার রাতে বলেন, ‘কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলাম। শুক্রবার আইইডিসিআর থেকে নমুনা সংগ্রহের পর শনিবার রাতে আমার রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে’।
কোভিড-১৯ রোগে উপসর্গ দেখা দেওয়ার পর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাসাতেই বিশ্রামে রয়েছেন বলে জানান তিনি। হারুন বলেন, তিনি আর তার স্ত্রীর আপাতত জ্বর নেই; শারীরিক অবস্থাও আগের তুলনায় ভালো।
তাদের মেয়ের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে রবিবার; গতকাল সোমবার তার ফল আসার কথা রয়েছে বলে জানান বিটিভির মহাপরিচালক। খরব বিডিনিউজের
বিটিভির এক কর্মকর্তা বলেন, সর্বশেষ সাত দিন আগে অফিস করেছিলেন মহাপরিচালক। তার আক্রান্ত হওয়ার খবরটি পাওয়ার পর তার সংস্পর্শে যারা এসেছিলেন, তাদের কোয়ারেন্টিনে পাঠানোর উদ্যোগ নেওয়া হচ্ছে।
করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে বিটিভির বেশিরভাগ কর্মীই বাসা থেকে কাজ করছিলেন; সরাসরি সম্প্রচারের সঙ্গে যুক্ত অল্প কয়েকজন কর্মী অফিস করছিলেন।