বিজিসি ট্রাস্ট ভার্সিটি জার্নালিজম বিভাগের ফিল্ড ওয়ার্ক

10

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ছাত্র-ছাত্রীরা তাদের শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে মিডিয়া হাউজ পরিদর্শন প্র্যাকটিকেল ফিল্ড কার্যক্রম সম্পন্ন করেছে। মিডিয়া হাউজ পরিদর্শনের জন্য ছাত্র-ছাত্রীরা আগ্রাবাদস্থ চ্যানেল-২৪ এর চট্টগ্রাম কেন্দ্র পরিদর্শন করেন। জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষক ইয়াসির সিলমী’র তত্ত¡াবধানে চ্যানেল-২৪ চট্টগ্রাম কেন্দ্র পরিদর্শনে গেলে ছাত্র-ছাত্রীদের অভ্যর্থনা জানান চ্যানেল-২৪ চট্টগ্রাম এর রিজিয়নাল এডিটর কামাল পারভেজ। এ সময় তিনি ছাত্র-ছাত্রীদের সংবাদ তৈরি, সংবাদ পরিবেশনসহ একটি মিডিয়া হাউজের নেপথ্যে ক্যামেরাম্যান সহ বিভিন্ন বিষয়ে যারা কাজ করেন তা ছাত্র-ছাত্রীদের কাছে বিস্তারিত বর্ণনা করেন। তিনি ছাত্র-ছাত্রীদের বলেন, একটি সংবাদ তৈরি বা প্রচার করার আগে আপনাকে জানতে হবে সংবাদটি নির্ভরযোগ্য এবং বস্তুনিষ্ঠ কিনা ও সংবাদটি কতটুকু গুরুত্বপূর্ণ। কারণ আপনার তৈরিকৃত সংবাদ প্রচারের ফলে জনগণ অনেক বিষয় জানতে পারবে। একজন সাংবাদিককে হতে হবে নৈতিকতা সম্পন্ন এবং সাংবাদিকতার বিষয়ে অর্জন করতে হবে পরিপূর্ণ জ্ঞান।
মিডিয়া হাউজ পরিদর্শনের পূর্বে ছাত্র-ছাত্রীরা বিভাগের অতিথি শিক্ষক ও এখন টিভি চট্টগ্রাম এর ব্যুরো প্রধান হোসাইন আহমদ জিয়াদের নির্দেশনায় ফিল্ড ওয়ার্ক এর অংশ হিসেবে চট্টগ্রামের সিআরবিতে ক্যামেরা পরিচালনার বিভিন্ন বিষয়ে সম্বন্ধে তাদের কর্মকাÐ উপস্থাপন করেন।
মিডিয়া হাউজ পরিদর্শন কালে চ্যানেল-২৪ এর সাংবাদিক কামরুল ইসলাম মিলন, রনি দত্ত, আবু জাহেদ, সেলিম উল্লাহ ও জোবায়ের মঞ্জুর ছাত্র-ছাত্রীদের সাংবাদিকতার বিষয়ে বিভিন্ন তথ্য প্রদান করেন। পরিদর্শন বিষয়ে ছাত্র-ছাত্রীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শেষে কর্মজীবনে প্রবেশের পূর্বে সহ-কার্যক্রম হিসেবে বিভাগের এই আয়োজন আমাদের ভবিষ্যৎ কর্মজীবনে সফলতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে। বিজ্ঞপ্তি