বিচার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

14

জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেও হুমকি ও ভয়ভীতি থেকে রেহাই পাচ্ছেন না বোয়ালখালীর সাংবাদিকেরা। সাংবাদিকদের উপর আওয়ামী লীগ নেতার নগ্ন হামলা ও হুমকির ঘটনায় ন্যায় বিচার চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে বোয়ালখালী প্রেস ক্লাব।
গত বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই স্মারকলিপি প্রদান করা হয়। এতে সাংবাদিকদের উপর হামলাকারী আওয়ামী লীগ নেতা শেখ শহিদুল আলমের শাস্তি দাবি করেছেন সাংবাদিকেরা। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি, দক্ষিণ ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের কাছেও চিঠি দিয়েছেন তারা।
বোয়ালখালী প্রেস ক্লাব সভাপতি এসএম মোদ্দাচ্ছের বলেন, সংবাদ প্রকাশের জের ধরে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও পূর্বকোণ প্রতিনিধি সেকান্দর আলম বাবরের উপর নগ্নভাবে হামলা চালানো হয়। হামলার ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম সহ বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছেন সেই আওয়ামী লীগ নেতা। জীবনের নিরাপত্তা চেয়ে ২৮ জন সাংবাদিক থানায় জিডি করেছেন। তারপরও দলবল নিয়ে সাংবাদিকদের হুমকি দেওয়া হচ্ছে।
তিনি বলেন, শেষতক জীবনের নিরাপত্তা চেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চিঠি দেওয়া হয়েছে। গত বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই চিঠি দিয়েছি। সাংবাদিকেরা যাতে বার বার হয়রানি, হামলার শিকার না হয় সেজন্য প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেছি আমরা।
প্রসঙ্গত, বোয়ালখালী উপজেলা সদরে একটি মাধ্যমিক স্কুলের দেয়াল নির্মাণ নিয়ে সংঘর্ষের ঘটনায় সংবাদ প্রকাশিত হয় দৈনিক পূর্বকোণে। এই সংবাদের জের ধরে
১৯ ফেব্রূয়ারি বিকেলে ‘এমপি গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট’ এর সংবাদ সংগ্রহের সময় পূর্বকোণ প্রতিনিধি সেকান্দর আলম বাবরের উপর হামলা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহব্বায়ক শেখ শহিদুল আলম ও তার সহযোগিরা। এতে সাংবাদিককে মারধর, লাঞ্ছনা করা হয়। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ও জনসম্মুখে সাংবাদিকদের ভয়ভীতি প্রদর্শন এবং প্রাণনাশের হুমকি দিয়ে আসছেন।