‘বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

40

লালমনিরহাটের পাটগ্রামে গরু পারাপারের সময় বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও দুইজন। পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের সীমন্তে গতকাল রবিবার ভোররাতে এ ঘটনা ঘটে। নিহত এরশাদুল হক (৩৫) ওই ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত আহসানুল হকের ছেলে। আহতদের নাম জানা যায়নি।
এলাকাবাসীর বরাত দিয়ে পাটগ্রাম থানার ওসি মনসুর আলী সরকার বলেন, সীমান্তের ৮৪৩ নম্বর মেইন পিলারের ২ নম্বর সাব পিলার এলাকা দিয়ে ভোররাত ৩ টার দিকে এরশাদুল হকসহ ৭-৮ জনের একটি দল ভারতীয় গরু ব্যবসায়ীদের সহযোগিতায় গরু পারাপার করছিলেন। এ সময় তাদের লক্ষ্য করে ভারতীয় ১৪৮ রানীনগর বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা ক্যাম্পের টহলদলের সদস্যরা গুলি ছোড়ে। এ সময় এরশাদুল হকের গলার নিচে ও বুকে গুলিবিদ্ধ হলে তিনি পড়ে যান। ওসি বলেন, গুরুতর আহত অবস্থায় তার সঙ্গীরা উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বড় ভাই সাইদুজ্জামান থানায় একটি অভিযোগ দিয়েছেন। লাশের সুরতহাল রিপোর্ট ও ময়নাতদন্ত প্রক্রিয়াধীন আছে বলে ওসি জানান। খবর বিডিনিউজের
রংপুর-৬১ বিজিবির অধীন বুড়িমারী কোম্পানির নায়েক সুবেদার মিজানুর রহমান বলেন, ‘আমরা নিহতের ঘটনা জেনেছি। বিএসএফের সঙ্গে যোগাযোগ ও পতাকা বৈঠকের ব্যাপারে কথা বলার চেষ্টা চলছে’।