বিএনপির বিক্ষোভ সমাবেশ কাল

14

নিজস্ব প্রতিবেদক

চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামীকাল শনিবার প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করবে চট্টগ্রাম মহানগর বিএনপি। নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে নূর আহমদ সড়কে এ কর্মসূচি পালন করতে চায় দলটি। ইতিমধ্যে বিষয়টি প্রশাসনকে অবহিতও করা হয়েছে।
কেন্দ্র ঘোষিত এ কর্মসূচি দুপুর দুইটা থেকে শুরু করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও দুই সহ-সাংগঠনিক সম্পাদক উপস্থিত থাকার কথা রয়েছে। রমজানের আগের এই সমাবেশে মানুষের ঢল নামবে মনে করছেন দলটির নেতারা।
চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী মহানগরে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। শনিবার দুপুর দুইটা থেকে নাসিমন ভবনের সামনে নূর আহমদ সড়কে আমরা সমাবেশ করবো। প্রশাসনকে আমরা বিষয়টি অবহিত করেছি। আশা করছি সুন্দরভাবে সমাবেশ সম্পন্ন করতে পারবো।
তিনি বলেন, দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও দুই সহ-সাংগঠনিক সম্পাদক উপস্থিত থাকবেন। তাছাড়া আমাদের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। রমজানের আগের সমাবেশ। আশা করছি আমরা সমাবেশ সফল করতে পারবো।
গত শনিবার (১১ মার্চ) রাজধানীর বাড্ডায় মানববন্ধন কর্মসূচি থেকে দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ১৮ মার্চ দেশের সব মহানগরে সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন।
উল্লেখ্য, বিএনপিসহ সরকারবিরোধী বিভিন্ন দল ও জোট গত ২৪ ডিসেম্বর থেকে যুগপৎ কর্মসূচি পালন করে আসছে। বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল তেল-কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হচ্ছে।