বাস চালককে পিটিয়ে হত্যা

26

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রাম-হাটহাজারী দ্রুতযান সার্ভিসের মো. আবদুর রহিম নামে এক চালককে পিটিয়ে হত্যার অভিযোগে প্রায় তিনঘণ্টা চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙামাটি মহাসড়ক অবরোধ করে রাখে পরিবহন শ্রমিকরা। গতকাল শনিবার হাটহাজারী বাসস্ট্যান্ড জিরো পয়েন্টে শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। পরে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদত হোসেন ও হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ওই বাসচালক মৃত্যুর ঘটনায় তদন্তপূর্বক দোষীদের আইনের আওতায় আনার আশ্বাস দিলে পরিবহন শ্রমিকরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেন।
প্রসঙ্গত, গত শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানাধীন আমিন জুটমিল ১ নম্বর গেট এলাকায় দ্রুতযান সার্ভিসের চালক মো. আবদুর রহিমকে (৪৫) সাইড দেওয়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে একটি নোহা গাড়ির যাত্রীরা। ঐদিন রাতেই চালক মো. আবদুর রহিম চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আবদুর রহিমের বাড়ি রাউজান উপজেলার গহিরা আতুর্নির ঘাটা এলাকায়।
এ খবর পরিবহন শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে তারা হাটহাজারী বাসস্ট্যান্ডের জিরো পয়েন্ট এলাকায় মহাসড়ক অবরোধ করে গতকাল সন্ধ্যা ৭টা থেকে যান চলাচল বন্ধ এবং বিক্ষোভ করতে থাকেন। ওই সময় চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙামাটি মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় হাজার হাজার যাত্রী সাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়। পরে সকাল ১০টার দিকে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাৎ হোসেন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ২৪ ঘণ্টার মধ্যেই তদন্তপূর্বক দোষীদের আইনের আওতায় আনার আশ্বাস দিলে বিক্ষুব্ধ শ্রমিকরা আন্দোলন থেকে সরে আসেন এবং অবরোধ তুলে নেন।
চট্টগ্রাম পরিবহন মালিক গ্রূপের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান বলেন, মহাসড়কের এ আন্দোলন শ্রমিকদের। সহকর্মীকে হারানোর প্রতিবাদে এই আন্দোলন। আমরা এ ঘটনার দ্রুত বিচার দাবি করছি। হামলায় জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।
এ বিষয়ে শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক মো. হারুণ জানান, বিষয়টি নিয়ে পুলিশ প্রশাসন ও উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম এর সাথে আলোচনা করেছি। তারা উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে আশ্বাস দিয়েছেন দ্রুত হামলাকারীদের আইনের আওতায় নিয়ে আসা হবে।