বাল্যবিয়ে বন্ধ কনের বাবাকে জরিমানা

7

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানার হস্তক্ষেপে বন্ধ হয়েছে বাল্যবিয়ে। এ সময় জরিমানা করা হয়েছে কনের বাবাকে। গতকাল রবিবার দুপুর ২ টার দিকে কলাউজান-পুটিবিলা সীমান্তের নাছিম পার্ক কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে।
জানা গেছে, উপজেলার পুটিবিলা ইউনিয়নের অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রীর বাল্যবিয়ের আয়োজন করেছিল তার পরিবার।খবর পেয়ে গতকাল রবিবার দুপুরে বিয়ের অনুষ্ঠানে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা। এ সময় তিনি কনের বাবার কাছ থেকে অঙ্গীকারনামাসহ ২ হাজার টাকা জরিমানা আদায় করে বিয়ে বন্ধ করে দেন।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা জানান, উপজেলার পুটিবিলা ইউনিয়নের গৌড়স্থান এলাকার আব্দুস সবুরের প্রবাসী ছেলে মো. আলমগীরের (৩০) সঙ্গে কলাউজান ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মফিজুর রহমানের অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বিয়ে দেওয়া হচ্ছিল। খবর পেয়ে পুটিবিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মানিকসহ স্থানীয় ইউপি সদস্যদের নিয়ে বাল্যবিয়ে বন্ধের পাশাপাশি কনের বাবার কাছ থেকে অঙ্গীকারনামাসহ জরিমানা আদায় করা হয়েছে। বিয়ে পড়াতে আসা কাজীকে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে এ ধরণের কাজে জড়িত ও সহায়তাকারীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অভিযানে লোহাগাড়া থানা পুলিশ ও ভূমি অফিসের কর্মচারীরা সহায়তা করেন।