বার্সেলোনার নতুন কোচ সেতিয়েন

19

অবশেষে বিদায় জানিয়ে দেয়া হলো স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনার কোচ আর্নেস্ত ভালভার্দেকে। ২০১৭ থেকে প্রায় আড়াই মৌসুম বার্সার ডাগআউটে ছিলেন ভালভার্দে। গত দেড় বছরে বেশ কয়েকবার গুঞ্জন শোনা গিয়েছিল ভালভার্দেকে বরখাস্ত করার ব্যাপারে। তবে তখন তা হয়নি।
এবার অনেকটা তড়িঘড়ি করেই ভালভার্দের সঙ্গে সম্পর্কের ইতি টানলো স্প্যানিশ ক্লাবটি। এরই মধ্যে নতুন ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে হয়েছে রিয়াল বেটিসের সাবেক কিকে সেতিয়েনকে। আগামী ২০২২ সাল পর্যন্ত বার্সেলোনার দায়িত্বে থাকবেন স্পেনের সাবেক এই ফুটবলার।
নেদারল্যান্ডস ও বার্সেলোনা কিংবদন্তি ইয়োহান ক্রুইফ যেমন ফুটবল খেলাতেন, তার বড় ভক্ত হিসেবে বিশেষ পরিচিত ৬১ বছর বয়সী সেতিয়েন।
উত্তর স্পেনের ক্যান্টাব্রিয়াতে জন্ম নেয়া সেতিয়েন বার্সায় যোগ দেয়ার আগে রেসিং সান্তান্দার, পলি এজিদো, লুগো, লাস পালমাস ও রিয়াল বেটিসের হয়ে কোচিং করিয়েছেন
সাবেক কোচ ভালভার্দের সঙ্গে গত বছরের ফেব্রুয়ারিতেই চুক্তি নবায়ন করেছিল বার্সেলোনা। কিন্তু গত মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নস লিগ, কোপা দেল রে এবং চলতি মৌসুমে স্প্যানিশ সুপার কাপে হতাশাজনক পারফরম্যান্সের পর জরুরী ভিত্তিতেই তাকে বরখাস্ত করলো ক্লাবটি।