বার্সা প্রেসিডেন্টের ওপর ক্ষুব্ধ মেসি

28

এই গ্রীষ্মের দলবদলের বাজারে নেইমার ‘নাটক’ বেশ জমে উঠেছে। তার ভবিষ্যৎ নিয়ে একের পর এক আলোচনায় বসছে বর্তমান ক্লাব পিএসজি, সাবেক ক্লাব বার্সেলোনা এবং নাটকের নতুন দুই সদস্য রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস। অথচ ফলাফল এখন পর্যন্ত শুন্য। এরইমধ্যে দু’দফা প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়েছে বার্সা। কিন্তু নেইমারকে নিয়ে এসব ‘নাটক’ কিছুতেই মানতে পারছেন না মেসি সহ ক্যাম্প ন্যু’র ড্রেসিং রুমের সদস্যরা।
মেসি, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকেদের মতো সিনিয়র সদস্যরা নেইমারের বিষয়টি নিয়ে ক্লাব প্রেসিডেন্ট হোসে মাতিয়া বার্তমেউ’র ওপর বেশ ক্ষুব্ধ। বিশেষ এটা জানার পর যে, বার্সেলোনা আসলে নেইমারের জন্য মাত্র ১৪০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে। সাবেক সান্তোস তারকার কাছ থেকে এই তথ্য জানার পর বেশ অবাক হয়েছেন মেসিরা। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ এমনটাই জানিয়েছে।
এতদিন শোনা গেছে, নেইমারকে ধারে এক মৌসুমের জন্য আনার পর ১৫০ মিলিয়ন ইউরো দিয়ে স্থায়ীভাবে কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছে বার্সা। অথচ শুরু থেকেই পিএসজি দাবি করছে ২৫০ মিলিয়ন ইউরো। কিন্তু নেইমারের কাছ থেকে নতুন তথ্য শুনে ক্লাব প্রেসিডেন্টের উদ্দেশ্য নিয়েই সন্দেহ দেখা দিয়েছে ড্রেসিং রুমে। বার্সার প্রস্তাব যে পিএসজি মানবে না তা নিয়ে কোনো সন্দেহ নেই। এখন আর এটা গোপন নেই যে, নেইমারকে ফিরিয়ে আনতে যথেষ্ট চেষ্টা না করায় বার্সার ড্রেসিং রুমে হতাশা ছড়িয়ে পড়েছে।
এদিকে বার্সার দুর্বলতার সুযোগ নিচ্ছে রিয়াল ও জুভেন্টাস। এটাও বার্সার খেলোয়াড়দের জন্য পীড়াদায়ক। বিশেষ করে নেইমার যদি চিরপ্রতিদ্ব›দ্বী রিয়াল মাদ্রিদে যান, সেটা হবে মেসিদের জন্য রীতিমত কঠিন এক পরিস্থিতি।
বার্সা প্রেসিডেন্টের জন্য সামনে ১০টি কঠিন দিন অপেক্ষা করছে। তিনি যদি নেইমারকে কিনতে ব্যর্থ হন, তাহলে সমর্থকদের কাছ থেকে যেমন সমালোচিত হতে হবে, তেমনি প্রথমবারের মতো তাকে নিজের ড্রেসিং রুম থেকেও বিরোধিতার মুখে পড়তে হবে।