‘বার্তা’ দিতে ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিএনপি

2

পূর্বদেশ ডেস্ক

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নিল বিএনপি। পুলিশ নেতা-কর্মীদের মামলা-গ্রেপ্তার করে হয়রানি করছে বলে অভিযোগের মধ্যে বিএনপির প্রতিনিধিদের এই অংশগ্রহণ দেখা গেল। অনুষ্ঠানে অংশ নেওয়া বিএনপির জ্যেষ্ঠ নেতা বলেছেন, তারা একটি ‘বার্তা’ দিতে সেখানে গিয়েছিলেন। তা হলো, ‘পুলিশ জনগণের প্রতিপক্ষ নয়, জনগণও পুলিশের প্রতিপক্ষ নয়’। গতকাল শনিবার বিকালে রাজারবাগ পুলিশ লাইন্সের মাঠে ডিএমপির ৪৮তম প্রতিষ্ঠা দিবস (রেইজিং ডে) উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে যান বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু ও আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল।
অনুষ্ঠানে একই টেবিলে বুলুর সঙ্গে বসেন ঢাকা-১৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব রহমান, রংপুর-১ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গাঁ, ঢাকা বিশ্বদ্যিালয়ের অধ্যাপক জিয়া রহমান।
অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অনুষ্ঠানস্থলে এসে বিএনপির নেতাদের সঙ্গে হাস্যমুখে করমর্দন ও কুশল বিনিময় করেন।
সাম্প্রতিক বছরগুলোতে এবারই পুলিশের কোনো অনুষ্ঠানে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের দেখা গেল।
এ বিষয়ে জানতে চাইলে বরকতউল্লাহ বুলু বলেন, ‘পুলিশ জনগণের প্রতিপক্ষ নয়, জনগণও পুলিশের প্রতিপক্ষ নয়- এই বার্তাটুকু দেওয়ার জন্যই সেখানে আমাদের যাওয়া। আমরা মনে করি, পুলিশ জনগণের সেবক হিসেবে কাজ করবে এবং কোনো পক্ষ অবলম্বন না করে জনগণের নিরাপত্তা বিধানে পাশে থাকবে’।
তিনি বলেন, ‘ডিএমপি ১৯৭৬ সালে এই দিনে রাষ্ট্রপতি জিয়াউর রহমান প্রতিষ্ঠা করেছিলেন। জিয়াউর রহমান ও খালেদা জিয়ার শাসনামলে পুলিশের আধুনিকায়ন, তাদের নতুন অস্ত্রে সজ্জিতকরণ, সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ বিভিন্ন ইউনিট বৃদ্ধি করা হয়েছে’। খবর বিডিনিউজের