বারইয়ারহাট ব্লাড ব্যাংকের তৃতীয় বর্ষপূর্তি উদ্যাপন

13

মিরসরাই প্রতিনিধি

মিরসরাই উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন বারইয়ারহাট ব্লাড ব্যাংকের তৃতীয় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে কমফোর্ট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের সার্বিক সহযোগিতায় ৫ শতাধিক ব্যক্তির ফ্রি ব্লাড গ্রুপিং ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়। বৃহস্পতিবার বারইয়ারহাট পৌর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী এসব কর্মসূচী পালন করা হয়। অনুষ্ঠানে বারইয়ারহাট ব্লাড ব্যাংকের এডমিন ও পরিচালক ফজলুল করিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও কমফোর্ট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়্যারম্যান নিজাম উদ্দিন। প্রধান আলোচক ছিলেন জোরারগঞ্জ থানার এসআই আব্দুর রহিম। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বারইয়ারহাট পৌর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ সাইফুল ইসলাম ভূঁইয়া, আদর্শ বন্ধু ফোরামের সাবেক সভাপতি দ্বীন মোহাম্মদ, রক্তের বন্ধনে মিরসরাইয়ের ইকবাল হোসেন, মানবিক স্বেচ্ছাসেবী বøাড ব্যাংক ফাউন্ডেশনের শাহীন, ফ্রেন্ডস সার্কেল ব্লাড ব্যাংকের একেএম অপূর্ব, রক্তিম ক্লাব করেরহাটের ফরহাদ উদ্দিন, তারুণ্য সমাজকল্যাণ ফাউন্ডেশনের মহিম উদ্দিন। অনুষ্ঠানে সেরা ৫ টি সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়। সংগঠনগুলো হলো- রক্তের বন্ধনে মিরসরাই, রক্তিম ক্লাব করেরহাট, স্বেচ্ছাসেবী ব্লাড ব্যাংক মানবকল্যাণ ফাউন্ডেশন, জোরারগঞ্জ বøাড ব্যাংক, ফ্রেন্ডস সার্কেল ব্লাড ব্যাংক, এফসি-১৬ ইউনিয়ন ব্লাড ব্যাংক।
এছাড়া সেরা ৫ জন রক্তদাতা আব্দুল কাইয়ুম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মোহন দে, আনিছুল হক শিমুল ও সাফায়েত হোসেনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। পাশাপাশি বারইয়ারহাট ব্লাড ব্যাংকের ৮ জন সদস্য এডমিন রুবেল হোসেন, শাখাওয়াত হোসেন, ফজলুল করিম, উম্মে ফারিয়া, নজরুল ইসলাম, নজরুল ইসলাম তারেক, জারা চৌধুরী, মডারেটর সম্রাট সজীব এবং ৫ জন সেরা সদস্য তাসরিফ সিফাত, আল-আমিন, নোমান আবেদীন, তাসলিমা আক্তার মনি, সাদিয়া আক্তার ও মীর হোসেনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে নিজাম উদ্দিন বলেন, একসময় রক্তদাতা খুঁজে পাওয়া যেত না। রক্তের অভাবে মারা যাওয়ার ঘটনাও ঘটতো। কিন্তু কালের ক্রমধারায় রক্তদাতা এবং রক্তদাতা সংগঠনের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যা সমাজের মানুষের জন্য এবং মাতৃমৃত্যুরোধে অসামান্য অবদান রেখে যাচ্ছে। তেমনই একটি রক্তদাতা সংগঠন বারইয়ারহাট ব্লাড ব্যাংক। এই সংগঠন প্রতিষ্ঠার শুরু থেকে মানবকল্যাণে যে অবদান রেখে যাচ্ছে তা উল্লেখযোগ্য।’