বান্দরবান স্বাস্থ্য বিভাগকে অক্সিজেন প্রদান

16

করোনা সংক্রমণ প্রতিরোধে বান্দরবান স্বাস্থ্য বিভাগের পাশে দাঁড়িয়েছে ‘বান্দরবান পরিবার’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। মঙ্গলবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সভা কক্ষে বান্দরবান পরিবার নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন করোনা মোকাবেলা ও অসহায় দুস্থ পরিবারের জীবন বাঁচাতে বান্দরবান স্বাস্থ্য বিভাগকে ৯টি স্বয়ংক্রিয় অক্সিজেন কনসেনট্রেটর, ১শত চার্জার এলইডি লাইট, ১২শ’ লিটার বিশুদ্ধ পানির বোতল প্রদান করে। এসময় বান্দরবানের সিভিল সার্জন ডা.অং সুই প্রূ মারমা এই সকল স্বাস্থ্য সামগ্রী গ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা।
অন্যান্যদের মধ্যে জেলা সিভিল সার্জন ডা.অং সুই প্রূ মারমা, বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম জাহাঙ্গীর, ডেপুটি সিভিল সার্জন মং টি ঞো, বান্দরবান পরিবারের সমন্বক তৌহিদুর রহমান চৌধুরী (রাশেদ), রাজু বড়–য়াসহ পার্বত্য জেলা পরিষদ ও স্বাস্থ্য বিভাগের কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এদিকে বিতরণ অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, করোনা রোগীদের এবং চিকিৎসা সেবার মান বাড়াতে স্বাস্থ্য খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে অক্সিজেন সিলিন্ডারগুলো। বান্দরবানে কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়েই চলছে। এতে করে আইসোলেশন সেন্টারগুলোতে অতিজরুরি অক্সিজেন ক্যানোলার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। তাই এই মহামারি পরিস্থিতিতে প্রত্যেকটি আইসোলেশন সেন্টারের অক্সিজেনের সংকট মাথায় রেখে এই অক্সিজেন সিলিন্ডারগুলো করোনা ভাইরাস রোগীদের সেবায় সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।
প্রসঙ্গত বান্দরবানে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বান্দরবান পরিবার’ করোনা মোকাবেলায় এই পর্যন্ত ২ হাজার ৭শত পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করেছে এবং সর্বশেষ জেলার স্বাস্থ্য খাতের উন্নয়নে বান্দরবান স্বাস্থ্য বিভাগকে ৯টি স্বয়ংক্রিয় অক্সিজেন কনসেনট্রেটর, ১শত চার্জার এলইডি লাইট, ১২শ’ লিটার বিশুদ্ধ পানির বোতল প্রদান করে।