বান্দরবান কারাগারে কয়েদির মৃত্যু

53

বান্দরবানে এক কয়েদির মৃত্যু হয়েছে। মাদকদ্রব্য মামলায় সাজাপ্রাপ্ত কয়েদি কক্সবাজারের আব্দুর শুক্কুর (৩৫)। গতকাল শুক্রবার দুপুরে বান্দরবান কারাগারে তার মৃত্যু হয়।
কারাগার সূত্রে জানা গেছে, বান্দরবান জেলে আটক ৬ মাসের সাজাপ্রাপ্ত কয়েদি শুক্কুর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। কারাগারের হেলথ সেন্টার থেকে ওষুধ নিয়ে ওয়ার্ড রুমে ফেরার পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মাটিতে পড়ে যান। কারারক্ষীরা দ্রুত তাকে চিকিৎসকের কাছে নিয়ে যান। পরে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আব্দুর শুক্কুরকে (৩৫) কক্সবাজার জেল থেকে গত ২৭ ডিসেম্বর বান্দরবান কারাগারে স্থানান্তর করা হয়।
এদিকে বান্দরবান জেলের জেলার দিদারুল আলম জানান, আব্দুর শুক্কুর নামে ৬ মাসের সাজাপ্রাপ্ত একজন কয়েদির মৃত্যু হয়েছে। তাকে কক্সবাজার থেকে গত বছরের ২৭ ডিসেম্বর অন্য বন্দীদের সঙ্গে বান্দরবান কারাগারে আনা হয়। তাকে মাদকদ্রব্য মামলায় কক্সবাজারের ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের কারাদন্ড দেন। গত বছরের ১৬ নভেম্বর কক্সবাজার জেলে পাঠানো হয় তাকে। চলতি বছর ১৪ মার্চ তার মুক্তি পাওয়ার কথা ছিল।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত জেল সুপার অরুন কৃষ্ণ পাল জানান, অসুস্থ হয়ে কারাগারে সাজাপ্রাপ্ত একজন কয়েদির মারা গেছেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।