বান্দরবানে সৎ মাকে হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

4

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে সৎ মাকে হত্যার দায়ে আলী আহাম্মদ (৫৪) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল সোমবার দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভ‚ইয়া এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আলী আহাম্মদ বান্দরবানের লামা উপজেলার মেরাখোলা বেগুন ঝিরি এলাকার রওশন আলীর ছেলে।
সূত্র জানায়, রওশন আলী দুইটি বিয়ে করেছিলেন। পরে সম্পত্তি ভাগ-বাটোয়ারা নিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধ চলছিল। ১৯৯৮ সালের ৩০ জুন মাতামুহুরি নদী থেকে পানি আনতে যান রওশন আলীর স্ত্রী ফাতেমা বেগম (৪০)। ফেরার পথে আলী আহাম্মদ ধারালো দা দিয়ে তার ঘাড়ে কোপ মারেন। এতে ঘাড় থেকে মাথা বিচ্ছিন্ন হয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে পালিয়ে যান আলী আহম্মদ। পরে স্থানীয়রা তাকে ধাওয়া করে আটক করলে তিনি হত্যার দায় স্বীকার করেন। সেই সময় ভিকটিমের সন্তানরা ছোট ছিল এবং ভিকটিমের স্বামী বৃদ্ধ ও বধির হওয়ায় ফাতেমা বেগমের বোনের জামাই (ভায়রা) মো. সিরাজ বাদী হয়ে লামা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ছয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর উভয় পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে আদালত আলী আহাম্মদকে পেনাল কোডের ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদন্ড দেন। সেই সঙ্গে তাকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. ইকবাল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।