বান্দরবানে শিশুসহ ৩ করোনা রোগী শনাক্ত

29

বান্দরবানে নতুন করে ৩জন করোনা রোগী শনাক্ত হয়েছে। জেলার রুমা উপজেলার হাতীমাথা পাড়ার অং সাই সিং, থানচি উপজেলার জাকির হায়দার এবং বান্দরবান সদর উপজেলার রাজবিলা এলাকার আব্দুর রহমানসহ তিনজনের করোনা শনাক্ত হয়। শনিবার বিষয়টি নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. অং সুই প্রূ মারমা।
স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, বান্দরবানে নতুন করে আরো তিন জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৬ বছরের শিশু আব্দুর রহমান সদর হাসপাতালে আইসোলেশনে ভর্তি রয়েছে। রুমার অং সাই সিংকে রুমা কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং থানচি জাকির হায়দারকে কোয়ারেন্টাইন থেকে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলশনে নিয়ে আসা হচ্ছে। এই নিয়ে বান্দরবানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ৩১জন, তার মধ্যে এই পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯জন।
জেলা সিভিল সার্জন ডা. অং সুই প্রূ মার্মা বলেন, বান্দরবানে নতুন করে আরো ৩ জন করোনা শনাক্ত হয়েছে। সদর হাসপাতালে ১জন আগে থেকেই আইসোলশনে ভর্তি রয়েছে। রুমা ও থানচিতে যারা শনাক্ত হয়েছে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আইসোলেশনে নেয়ার জন্য বলা হয়েছে। বান্দরবানে এই পর্যন্ত ১হাজার ১০জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে ৭শত ৭১জনকে ছাড়পত্র দেয়া হয়েছে, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ১ শত ৮ জনকে, আর তার মধ্যে ৭৪জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।