বান্দরবানে বৌদ্ধ ভিক্ষুর ঝুলন্ত লাশ উদ্ধার

8

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের কুহালং ইউনিয়নের মিনঝিড়ি পাড়ার একটি বৌদ্ধ বিহার থেকে বিহারের অধ্যক্ষের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার সকালে বিহারের সেবকরা অধ্যক্ষকে খাবার দিতে গেলে বিহারের সামনে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ দেখেন। এসময় আশেপাশের অধিবাসীরা পুলিশকে বিষয়টি জানালে বান্দরবান সদর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মৃতদেহটি কুহালং ইউনিয়নের মিনিঝিড়ি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ নন্দ বংশ মহাথের’র (৭৩)। তাঁর বাড়ি বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায়।বান্দরবানের কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংপু মারমা জানান, সকালে বৌদ্ধ বিহারের সামনে গলায় দড়ি দিয়ে ফাঁসরত অবস্থায় নন্দ বংশ মহাথের (৭৩) এর ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে এলাকাবাসী বিষয়টি আমাকে জানায়। আমি পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, এক বৌদ্ধ ভিক্ষুর ঝুলন্ত মরদেহ স্থানীয়রা দেখতে পেয়েছেন বলে সংবাদ পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনার কারণ অনুসন্ধানে পুলিশ কাজ করছে।