বান্দরবানে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

2

লামা প্রতিনিধি

বান্দরবান জেলার লামা উপজেলায় তাছলিমা আক্তার (২৫) নামের দুই সন্তানের এক জননীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে উপজেলার সরই ইউনিয়নের পুইট্টাঝিরি এলাকার ইসহাক মেম্বার পাড়াস্থ নিজ ঘর থেকে লাশটি উদ্ধার করা হয়। তাছলিমা আক্তার ইসহাক মেম্বার পাড়ার বাসিন্দা আবীর হোসেনের স্ত্রী ও আজিজনগর ইউনিয়নের পূর্বচাম্বী ডিগ্রি খোলা গ্রামের বাসিন্দা মৃত মরহম আলীর মেয়ে। এদিকে তাছলিমা আক্তারের মৃত্যু নিয়ে চলছে পাল্টাপাল্টি অভিযোগ।
মৃত তাছলিমার স্বামী আবীর হোসেনের ভাষ্যমতে, শুক্রবার দিনগত রাত ১১টার দিকে জুতা কিনে না দেওয়ায় তাছলিমা আক্তার ও আবীর হোসেনের মধ্যে ঝগড়া হয়। এর জের ধরে অভিমান করে রাতের কোন এক সময় তাছলিমা আক্তার ঘরের ভীমের সাথে গলায় ফাঁস দেয়। শনিবার সকালে ঘরের ভীমের সাথে তাছলিমা আক্তারের লাশ ঝুলতে দেখে পুলিশে খবর দেন স্বামী আবীর হোসেন।
তবে তছলিমা আক্তারের বড় ভাই মো. হেলাল হোসেন বলেন, ২০১৬ সালে আবীর হোসেনের সাথে তাছলিমা আক্তারের ইসলামি শরিয়ত মতে আনুষ্ঠানিকভাবে বিয়ে হয়। এর মধ্যে তাদের দুটি সন্তানও জন্ম হয়। বিয়ের পর দুই তিন বছর সংসার সুখে কাটলেও পরবর্তীতে আবীর হোসেন প্রায়ই নানা অজুহাতে তার বোনকে মারধর করত। গত ঈদ উল্ আযহার পরদিন রাতেও তার বোনকে মারধর করেছে। এরপরও দুটি সন্তানের দিকে তাকিয়ে সে সব সহ্য করে। কিন্তু শেষ পর্যন্ত তাছলিমা আক্তারকে বাঁচতে দিল না, হত্যা করে ঘরের ভীমের সাথে ঝুলিয়ে রেখে এখন আত্মহত্যা বলে চালাচ্ছে আবীর হোসেন। এ ঘটনায় তারা আইনের আশ্রয় নিবে বলে জানান।
এ বিষয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, প্রাথমিক সুরতহাল শেষে গৃহবধূ তাছলিমা আক্তারের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর মর্গে পাঠানো হয়েছে। তদন্ত রিপোর্টে হত্যার আলামত পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।