বান্দরবানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক অনুষ্ঠান

13

বান্দরবান পার্বত্য জেলা ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউট মিলনায়তনে আলোয় আলোয় উদ্ভাসিত-২০২৩ সম্মাননা প্রদান ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল সন্ধ্যায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ. কে. এম জাহাঙ্গীর আলম। তিনি বলেন- মানুষের মন-মানসিকতা উদ্বেলিত করার সাহস যোগানো একদিনে হয়নি। তিলে তিলে গড়ে তুলতে হয়েছে। এভাবেই মানুষকে জাগ্রত করে আমাদের এই সমাজকে পরিবর্তন করতে হবে তবেই জাগ্রত’র কথা মানুষ শুনবে।
অনুষ্ঠানের উদ্বোধন করেন জাগ্রত ব্যবসায়ী জনতার চেয়ারম্যান শিহাব রিফাত আলম। হিলটপ সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি কবি ও মানবাধিকার নেত্রী কবি নীলিমা আক্তার নীলার সভাপতিত্বে বিশেষ অতিথির ছিলেন, বাংলাদেশ বেতার বান্দরবানের আঞ্চলিক পরিচালক এ বি এম রফিকুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য কবি ও গবেষক সিং ইয়ং ম্রো বা.মা.ক বান্দরবান জেলা শাখার সভাপতি কাঞ্চন জয় তংচংগ্যা, বাংলাদেশের সর্বোচ্চ রক্তদাতা মো. জাভেদ নাছিম, বা.মা.ক বান্দরবান জেলার নির্বাহী সভাপতি এম হেফাজুতুর চৌধুরী মুন, গাজীপুর কালিয়াকৈর প্রেসক্লাবের সভাপতি আইয়ুব রানা, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের কণ্ঠশিল্পী শহীদ ফারুকী, কবি প্রকাশ বড়ুয়া প্রমুখ।
পরে আদিবাসী মুক্তিযোদ্ধাদের নিয়ে গবেষণা ও গ্রন্থ প্রকাশসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় সম্মাননা জানানো হয়।পরিশেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নৃত্য এবং বেতার ও টেলিভিশনের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে মাধ্যমে সমাপ্তি ঘটে। বিজ্ঞপ্তি