বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয় ৯৮ ব্যাচের রজতজয়ন্তী

28

শতবর্ষী বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৮ ব্যাচ ‘হৃদয়ে ৯৮’ এর ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী-২০২৩ উদ্যাপিত হয়েছে। ১৩ জানুয়ারি বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাচের শিক্ষার্থী ও ‘হৃদয়ে ৯৮’ এর সভাপতি ক্যাপ্টেন নূর মোহাম্মদ। প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হৃষিকেশ ভট্টাচার্য। ২৫ বছর আগের শিক্ষকরাও উপস্থিত ছিলেন প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আমন্ত্রণে। ফুল দিয়ে বরণ করে ‘টোকেন অব রেস্পেক্ট’ নামে উপহার প্যাক দিয়ে সম্মান জানানো হয় সকল শিক্ষককে। আর ‘টোকেন অব লাভ’ নামে উপহার প্যাক প্রদান করা হয় সকল কর্মচারীদেরও। আমন্ত্রিত অতিথি ছিলেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও ২নং সাধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ৯৬ ব্যাচের ছাত্র কে এম সালাউদ্দীন কামাল ও ৩নং খানখানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ও ২০০১ ব্যাচের শিক্ষার্থী জসিম উদ্দীন হায়দার।
হৃদয়ে ৯৮ এর শিক্ষার্থী আইআইইউসির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোরশেদুল আলম ও সিএমপি উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা কাবেরী দে’র সঞ্চালনায় বক্তব্য দেন বর্তমান প্রধান শিক্ষক কে এম মঈন উদ্দীন রাসেলসহ বিদ্যালয়ের প্রায় সকল সাবেক শিক্ষকরা। হৃদয়ে ৯৮ এর পক্ষে ব্যাচের আরেক শিক্ষার্থী অগ্রণী ব্যাংক গুনাগরি শাখার ব্যবস্থাপক বেলালুর রহমান এবং স্মৃতিচারণমূলক বক্তব্য দেন ৯৮ ব্যাচের ছাত্র এসআইবিএল বালুছড়া শাখার ব্যবস্থাপক মনিউল আলম, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল ওয়াজেদ, সাবেক সেনা সদস্য শ্যামল রুদ্র প্রমুখ।
সকাল থেকে শুরু হয়ে দিনব্যাপী চলে অনুষ্ঠান। অনুষ্ঠানে ব্যাচের নাম সম্বলিত ক্রেস্ট ও কলম দিয়ে সম্মানিত করা হয় উপস্থিত সবাইকে। বিভিন্ন গেমসের আয়োজন করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলা হয়। বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। ১৯৯৮ ব্যাচের শিক্ষার্থীদের স্বপরিবার উপস্থিতি, স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আয়োজনটি সফল ও স্বার্থক করার জন্য সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠানের সভাপতি ক্যাপ্টেন নূর মোহাম্মদ। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, হাসি-ঠাট্টা, আনন্দ-উল্লাস ও গ্রæপ ফটোশেসন শেষে হৃদয়ে ৯৮ এর রজতজয়ন্তী উদ্যাপনের সমাপ্তি হয়। বিজ্ঞপ্তি