বাণিজ্যমন্ত্রীর সঙ্গে জেবিসিসিআই প্রতিনিধি দলের সাক্ষাৎ

4

জাপান বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (জেবিসিসিআই) এর সভাপতি হিকারি কাওয়াই এর নেতৃত্বে (জেবিসিসিআই) এর প্রতিনিধিরা গত ২৯ জানুয়ারি বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি এমপি’র অফিসে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় মন্ত্রীর সঙ্গে জেবিসিসিআই এর প্রতিনিধিরা জাপান ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন। বৈঠকে জেবিসিসিআই প্রতিনিধি দলের মধ্যে জালাল হাই সহ-সভাপতি, মো. আনোয়ার শহীদ-মহাসচিব, মতিউর রহমান উপদেষ্টা, মো. শরিফুল আলম-উপদেষ্টা, মো. সোহেল-পরিচালক, নাঈমুর রহমান-পরিচালক, মিস সাওরি ফুজিমোতো-পরিচালক ও মো. এমরান-নির্বাহী পরিচালক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
হিকারি কাওয়াই, জেবিসিসিআই এবং জাপান ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক উন্নয়নে তাদের অবদান সম্পর্কে সংক্ষিপ্ত বর্ননা করেন। তিনি বক্তব্যে জাপান ও বাংলাদেশের মধ্যে ইপিএ (ইকোনমিক পার্টনারশিপ এগ্রিমেন্ট) এর ওপর জোর দেন। তিনি উল্লেখ করেন যে, জেবিসিসিআই ইপিএ সংক্রান্ত তথ্য সংগ্রহের জন্য একটি স্থায়ী কমিটি গ্রহণ করেছে।
মন্ত্রী উপস্থিত সকল জেবিসিসিআই পরিচালকদের প্রশংসা করেন। তিনি তার সাথে ইপিএ নিয়ে মতবিনিময় করার জন্য এবং একসাথে কাজ করার আগ্রহ দেখানোর জন্য জেবিসিসিআইকে ধন্যবাদ জানান এবং বলেন, উভয় দেশের জন্য এটি ইতিবাচক ফল বয়ে আনবে। বিজ্ঞপ্তি