‘বাজে বন্ধু ও আড্ডায় সময় কাটত তার’

69

নিজস্ব প্রতিবেদক

নগরীর কোতোয়ালী থানার চেরাগী পাহাড় এলাকায় ছুরিকাঘাতে কলেজ শিক্ষার্থী আসকার বিন তারেক হত্যার ঘটনায় শোভন (১৭) নামে এক কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার রাতে নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, কলেজ ছাত্র আসকার খুনের ঘটনায় তার পিতা ৮ জনের নাম উল্লেখ করে থানায় এজাহার দিয়েছেন। সেটা থানায় মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে। আসকার খুনের ঘটনায় শুক্রবার দিবাগত রাতে নগরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে শোভনকে গ্রেপ্তার করা হয়।
এদিকে আসকারকে হারিয়ে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। পরিবারের সবাই এখন শোকে বিহŸল, নির্বাক। স্বজনরা জানান, আসকারের বাবা এসএম তারেক শত চেষ্টা করেও ছেলেকে নিয়ন্ত্রণে রাখতে পারেননি, ফেরাতে পারেননি বিপথ থেকে। আসকার কারও কথাই শুনত না। বখাটে ছেলেদের সঙ্গে অহেতুক আড্ডাবাজি, আজেবাজে বন্ধুদের সঙ্গে মেলামেশায় বেশি সময় কাটাচ্ছিল। তার বাবা তাকে অনেক বুঝিয়েছেন এবং বলেছেন, এভাবে বিপথে গমন, একদিন বিপদ ডেকে আনতে পারে। অবশেষে বাবার মনের গভীরে জমাট বাঁধা ভয় ও আশঙ্কাই সত্যে পরিণত হল।
উল্লেখ্য, গত শুক্রবার রাতে নগরের কোতোয়ালী থানার চেরাগী পাহাড় এলাকায় ছুরিকাঘাতে আসকার বিন তারেক খুন হয়। সে নগরের কোতোয়ালী থানার এনায়েত বাজার এলাকার ক্লিপটন গার্মেন্টসের পাশে জমির উদ্দিন ম্যানশনের এসএম তারেকের ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে আসকার দ্বিতীয়। সে বিএএফ শাহীন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।