বাঘাইছড়িতে ২ জেএসএস নেতাকে গুলি করে হত্যা

24

রাঙামাটির বাঘাইছড়িতে ঘরে ঢুকে গুলি করে জনসংহতি সমিতির (জেএসএস) সংস্কারবাদী গ্রæপের দুই নেতাকে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। নিহতরা হলেন দলটির যুব সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শতসিদ্ধী চাকমা (৩৮) ও বাঘাইছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক এনো চাকমা (৩৫)। গত রবিবার গভীররাতে উপজেলার বাবুপাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এলাকায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল বুধবার বাঘাইছড়ি থানায় মামলা দায়ের করেন নিহত এনো চাকমার স্ত্রী সুনয়না চাকমা।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সাংগঠনিক কাজে গিয়ে স্থানীয় বাসিন্দা রিপন চাকমার বাড়িতে অবস্থান করছিলেন জেএসএস (এমএন লারমা) সংস্কারবাদী গ্রুপের ওই দুই নেতা। ওই সময় ৪-৫ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী অতর্কিত ঘরে ঢুকে তাদের ওপর গুলি চালায়। এতে ঘটনাস্থলেই ওই দুইজন মারা যান। তাদের মৃত্যু নিশ্চিত করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে লাশ দুটি উদ্ধার করেছে পুলিশ।হত্যাকান্ডে কারা জড়িত তাৎক্ষণিক তা নিশ্চিত হওয়া যায়নি। তবে ঘটনার জন্য প্রতিপক্ষ সন্তু লারমার নেতৃত্বাধীন মূল জেএসএসকে দায়ী করছেন সংস্কারবাদী গ্রুপের স্থানীয় নেতা জসী চাকমা। তিনি বলেন, রাতে খাবার শেষে বিশ্রামকালে ঘরে ঢুকে ব্রাশফায়ারে আমাদের ওই দুই নেতাকে হত্যা করেছে সন্ত্রাসীরা। এদিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থল ঘিরে রেখেছে বলে জানা গেছে।
বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ মঞ্জুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে দুই জনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোমবার সকালে খাগড়াছড়ি জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ওসি বলেন, গতকাল বুধবার সন্ধ্যায় থানায় এসে মামলা দায়ের করেন নিহত এনো চাকমার স্ত্রী সুনয়না চাকমা। এতে অজ্ঞাতনামা ৪০ জনকে আসামি করা হয়েছে।