বাইপ্যাপ মেশিন ও মাস্ক দিয়েছে চেম্বার

7

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পক্ষে করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ নগরীর ৬টি মেডিকেল কলেজ ও হাসপাতালকে দুই সেট করে মোট ১২ সেট বাইলেভেল পজিটিভ এয়ারওয়ে প্রেসার মেশিন ও মাস্ক প্রদান করা হয়েছে।
গতকাল ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে সভাপতি মাহবুবুল আলম হাসপাতাল প্রতিনিধিদের কাছে এসব হস্তান্তর করেন।
এ সময় চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, মো. আদনানুল ইসলাম ও তানভীর মোস্তফা চৌধুরী উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম মা-শিশু-ও জেনারেল হাসপাতাল’র কার্যকরী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এসএম মোরশেদ, ট্রেজারার ডা. রেজাউল করিম আজাদ ও উপ-পরিচালক (প্রশাসন) ডা. একেএম আশরাফুল করিম, ইউএসটিসি’র পরিচালক ডা. কামরুল হাসান, সাউদার্ন মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল’র প্রিন্সিপাল ও মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডা. জয়ব্রত দাশ এবং সহযোগী অধ্যাপক ও কমিউনিটি মেডিসিন বিভাগীয় প্রধান ডা. দেওয়ান আসাদুল্লাহ, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ’র মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. নাসির উদ্দিন ও ডেপুটি ম্যানেজার (এডমিন) আজিজুল হক ভূঁইয়া এবং আল মানাহিল নার্চার হাসপাতাল’র মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পক্ষ থেকে মেশিন ও মাস্ক গ্রহণ করেন।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রদানের লক্ষ্যে ২ সেট মেশিন ও মাস্ক সিভিল সার্জন’র কার্যালয়ে প্রেরণ করা হয়। এছাড়া হাটহাজারী, রাউজান, পটিয়া ও কর্ণফুলী এই ৪টি উপজেলায় বিতরণের জন্য এক হাজার করে মাস্ক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে এবং পর্যায়ক্রমে চট্টগ্রামের সকল উপজেলায় প্রেরণ করা হবে।
এ সময় চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বর্তমানে করোনার প্রাদুর্ভাবের কারণে চট্টগ্রাম অঞ্চলে সাধারণ জনগণ অত্যন্ত ঝুঁকির মধ্যে রয়েছে। আক্রান্ত ও মৃত্যুহার বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে চিটাগাং চেম্বার করোনা রোগীদের চিকিৎসার্থে বাইপ্যাপ মেশিন প্রদান করছে।
তিনি বলেন, চিটাগাং চেম্বারের পক্ষ থেকে করোনা সংক্রমণের শুরু থেকে নগরীর বিভিন্ন স্থানে স্যাম্পল কালেকশন বুথ স্থাপন, হাসপাতালে হাইফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন, অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, স্যানিটাইজার ইত্যাদি প্রদান করা হয়। এছাড়া স্বল্প আয়ের জনগণের জন্য নগরীর বিভিন্ন পয়েন্টে ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রি করা হয়।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব ও দিক নির্দেশনায় দেশব্যাপী করোনার টিকাদান কর্মসূচি চলমান রয়েছে। একই সাথে টিকা গ্রহণে সাধারণ মানুষের ব্যাপক আগ্রহের ফলে টিকাদান কেন্দ্রগুলোতে চাপ লক্ষ্যণীয় হচ্ছে। তাই টিকাদান কর্মসূচিকে আরো ব্যাপক ও বেগবান করতে টিকা প্রদানে সক্ষম বেসরকারি হাসপাতাগুলোতেও কেন্দ্র স্থাপনে তিনি সরকারের প্রতি অনুরোধ জানান। বিজ্ঞপ্তি