বাংলা টাইগার্সের ছোট স্কোর বড় জয়, আজ সেমিফাইনাল

12

সাইফুল্লাহ্ চৌধুরী, আবুধাবি থেকে

আবু ধাবি টি-টেন ক্রিকেট লিগে এক অবিশ্বাস্য এবং নাটকীয় খেলা উপহার দিয়ে যাচ্ছে বাংলা টাইগার্স। প্রথম দু’ম্যাচে পরাজয়, এরপর টানা ৫ ম্যাচে দুর্দান্ত পারফর্ম্যান্স ও জয়, কোয়ালিফায়ার (সেমিফাইনাল) কনফার্ম। স্বভাবতই, এবারের টুর্নামেন্টের অন্যতম ফেভারিটের তকমা পেয়ে যায় এয়াছিন চৌধুরীর দল। কিন্তু পরের দু’ম্যাচে আবারো অবিশ্বাস্য পরাজয়। বাংলাদেশের অনেক ক্রিকেট পাগল আমিরাতে ফোন করে দলীয় কর্মকর্তাদের কাছে জানতে চায়- কি হয়েছে লাল সবুজের প্রতিনিধিদের।
সেমির আগে গতকাল শেষ ম্যাচেও নাটকীয়তাপূর্ণ অনিশ্চয়তার ক্রিকেটের রক্ত হিম করা প্রদর্শনী। গুরুত্বপূর্ণ ফ্যাক্টর টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে অত্যন্ত ধীর গতির ব্যাটিং। ৭ ওভারে মাত্র ৫৭ রান তুলতে সক্ষম হয়। তবে শেষ ৩ ওভারে আফগান হাজরতউল্লাহ্ জাজাই ও অধিনায়ক ফাফ ডু প্লেসিস এর মারমুখি ব্যাটিংয়ে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় এক উইকেটে ১১৯। জাজাই ৩১ বলে ৫৫ এবং ফাফ ২০ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন।
জবাবে ব্যাট করতে নেমে টাইগার বোলার হার্টলি, ফকনার ও ফ্লেচারের তোপে পড়ে শুরুতেই দুই উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় নর্দার্ন ওয়ারিয়র্স। একমাত্র উমাইর (অপ: ৩৯) ছাড়া গতবারের চ্যাম্পিয়ন দলটির কেউই সুবিধা করতে পারেনি। নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেটে ৮৯ রানেই থামে নর্দার্ন। ফলে লো স্কোরিং ম্যাচে ৩০ রানে জয়ী হয়ে চাঙ্গা মনোবল নিয়েই সেমির জন্য প্রস্তুতি সারে বাংলা টাইগার্স। টুর্নামেন্টে সর্বাধিক ৩য় বারের মত ম্যাচ সেরা জাজাই। এ রিপোর্ট লেখা পর্যন্ত নির্ধারিত হয়নি সেমিতে টাইগারদের প্রতিপক্ষ কারা।