বাংলা টাইগার্সের আইকন খেলোয়াড় সাকিব সাথে আমির, লুইস, মুনরো, পাথিরানাও

4

স্পোর্টস ডেস্ক

বিশ্বের সমস্ত বড় বড় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে খেললেও ১০ ওভারের সেনসেশন আবুধাবি টি-টেন লিগে এখনো খেলেননি বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান। তবে ১১ জনের ক্রিকেটের সংক্ষিপ্ততম ভার্সনটির ৫ম আসরে তাঁকে মাঠে নামানো সমস্ত আয়োজন সম্পন্ন করেছে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি চট্টগ্রাম ভিত্তিক এফএমসি গ্রæপ এর মালিকানাধীন ফ্রাঞ্চাইজি বাংলা টাইগার্স। গতকাল সন্ধ্যায় দুবাই এর হোটেল মেট্রোপলিটন (শেখ জায়েদ রোড) এর আল সিনদাগা বলরুমে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে আইকন প্লেয়ার হিসেবে বাংলাদেশের টেস্ট ও টি-২০ দলের অধিনায়ক সাকিব আল হাসানকে উপস্থাপন করেন বাংলা টাইগার্স ফ্র্যাঞ্চাইজি’র স্বত্বাধিকারী, বিশিষ্ট ক্রিকেট সংগঠক মোহাম্মদ এয়াছিন চৌধুরী।
শুধু সাকিব নয়, পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরকেও নিজেদের দলে ভিড়িয়েছে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ফ্রাঞ্চাইজিটি। এয়াছিন চৌধুরী ও জাফির এয়াছিনের বাংলা টাইগার্সে আরো আছেন কলিন মুনরো, এভিন লুইস ও মাথিশা পাথিরানা। এর আগে মরুর বুকে বাংলাদেশি পতাকা উড়ানো এই ফ্রাঞ্চাইজিটি হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সাবেক জাতীয় ক্রিকেটার, হার্ড হিটিং ব্যাটসম্যান, চট্টগ্রামেরই সন্তান আফতাব আহমেদ চৌধুরীকে।
তার সঙ্গে সহকারী কোচ হিসেবে রাখা হয়েছে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের কোচ রিচার্ড স্টনিয়ারকে। এছাড়া পরামর্শকের ভূমিকায় থাকছেন দেশের প্রখ্যাত ক্রিকেট বিশ্লেষক ও কোচ নাজমুল আবেদীন ফাহিম। গতবার কিংবদন্তী আজহারউদ্দিন থাকলেও এবার ব্যান্ড অ্যামব্যাসেডর হিসেবে থাকছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার শ্রীশান্ত।
বাংলা টাইগার্সের অফিসিয়াল ওয়েবসাইটে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক বলেছেন, ‘ক্রিকেটের সবশেষ সংস্করণে এটি হতে যাচ্ছে আমার প্রথম মৌসুম এবং আমি বাংলা টাইগার্সে যোগ দেওয়ার জন্য উত্তেজিত। আমি নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে ভালোবাসি এবং এই টুর্নামেন্ট আমার জন্য নতুন চ্যালেঞ্জ। আশা করি এই চ্যালেঞ্জ উতরাতে সফল হবো এবং বাংলা টাইগার্সের জন্য নতুন ইতিহাস তৈরি করবো। এই প্রতিযোগিতার উদ্বোধনী আসরে রানার্সআপ হয় বাংলা টাইগার্স। এবার চ্যাম্পিয়ন হওয়ার জন্য সবকিছু নিয়ে মাঠে নেমেছে দলটি। এখন অপেক্ষা টুর্নামেন্ট মাঠে গড়াবার। আগামী ২৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর হবে ছয় দলের এই প্রতিযোগিতা।