বাংলাদেশে মোদিকে প্রতিরোধ করা হবে

76

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আন্দোলনের মধ্যে মুসলিম বিরোধী সহিংসতা ও হত্যাকান্ড এবং বাংলাদেশে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে হাটহাজারীতে বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।
এতে সংগঠনের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, ধৈর্যের বাঁধ ভেঙে গেলে পরিস্থিতি ভয়াবহ হতে পারে। মোদি বাংলাদেশে আসতে চাইলে ঢাকাসহ দেশের সব বিমানবন্দর অচল করে দেয়া হবে। মোদির আগমনের কারণে দেশে অচলাবস্থার সৃষ্টি হলে এর দায়ভার সরকারকেই নিতে হবে। মোদিকে বাংলাদেশের মাটিতে সহ্য করবে না তৌহিদি জনতা।
গতকাল শনিবার বিকাল সাড়ে ৫টায় হাটহাজারী মাদ্রাসার সম্মুখস্থ ডাক বাংলো চত্বরে হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী পৌরসভার ব্যবস্থাপনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য বলেন।
সংগঠনের উত্তর জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীসের সভাপতিত্বে ও হাটহাজারী উপজেলার প্রাক্তন ভাইস চেয়ারম্যান হেফাজত নেতা মাওলানা নাছির উদ্দীন মুনিরের সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিক হয়।
বাবুনগরী বলেন, উলামায়ে দেওবন্দের রক্তের বিনিময়ে বিশ্ব মানচিত্রে স্বাধীন ভারত রাষ্ট্র স্থান পেয়েছে। বালাকোট আন্দোলন থেকে রেশমী রোমাল ও আজাদী আন্দোলন সবখানেই উলামায়ে কেরামের নাম স্বর্ণাক্ষরে লেখা আছে। সেই মুসলিমের রক্তে স্বাধীন হওয়া ভারতে আজ মুসলিম সংখ্যালঘুদের উপর যেভাবে জুলুম-নির্যাতন চলছে, তা রাষ্ট্রীয় নীতি ও মানবাধিকার লঙ্ঘন। ভারতের উচিৎ হবে নিজেদের দেশের সংখ্যালঘুদের নিরাপত্তা ও নাগরিক অধিকার নিশ্চিত করা।
স¤প্রতি ভারতের রাজধানী দিল্লিতে অসংখ্য মুসলমান শহীদ হয়েছেন দাবি করে তিনি বলেন, মুসলমানদের পবিত্র স্থান মসজিদ, মাদ্রাসা, মুসলিমদের বাড়িঘর এবং দোকানপাটে অগ্নিসংযোগ ও হামলা করা হয়েছে। এরপরও মুসলমানরা প্রচন্ড ধৈর্যধারণ করছে। তবে একথা ভুলে গেলে চলবে না, মুসলমান ধৈর্যশীল তবে ভীরু নয়।
সমাবেশে বক্তব্য রাখেন হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা নূরুল ইসলাম জাদীদ, হেফাজত নেতা মুফতী মাহমুদুল হাসান গুনভী, মাওলানা নসীম সাহেব, মাওলানা মীর মুহাম্মদ কাসেম, মাওলানা মুফতী মুহাম্মদ আলী কাসেমী, মাওলানা জাফর আহমদ সাহেব, মাস্টার আহসানুল্লাহ, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, মাওলানা জাহাঙ্গীর মেহেদী, মাওলানা কাজী সফিউল্লাহ, মাওলানা মাহমুদুল হাসান, মুফতী তৈয়ব, মাওলানা ইমরান সিকদার, মাওলানা আব্দুর রহীম, মাওলানা কামরুল কাসেমী, মাওলানা ইকবাল মাদানী, মাওলানা হাবীবুর রহমান হাবীব, মাওলানা আসাদুল্লাহ আসাদ, শফিউল আলম এবং মুহাম্মদ নজরুল ইসলাম প্রমুখ।
সমাবেশ শেষে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে অবস্থান নিয়ে নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করা হয়। এ সময় সড়কে যান চলাচলা বন্ধ হয়ে যায়। প্রায় আধা ঘণ্টা পরে পুলিশ প্রশাসনের সহযোগিতায় মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।