বাংলাদেশের ছবিতে হলিউডের গ্রে

31

প্রায় তিন দশক পর সিনেমায় ফিরেছেন গুণী চিত্রপরিচালক সি.বি. জামান। চলচ্চিত্রের নাম ‘অ্যাডভোকেট সুরাজ’। আর এতে দেখা যাবে হলিউডের ‘হার্ড টার্গেট ২’খ্যাত অভিনেত্রী ক্যাটরিনা গ্রেকে। ¯স্লোকাভিয়ান এই তারকা ফ্যান্সের ‘ব্রাইস’ ছবির জন্যও প্রশংসিত তিনি। তার অভিনয়ের বিষয়টি বাংলা ট্রিবিউনকে জানিয়েছে ‘অ্যাডভোকেট সুরাজ’-এর প্রযোজনা প্রতিষ্ঠান এসএইচকে গ্লোবাল। তারা জানায়, আগামী ২০ ডিসেম্বর এই অভিনেত্রীর সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিপত্র অনুষ্ঠান। এটি হবে সিঙ্গপুরে। এর পরপরই ছবির গানের শুটিং আছে। এদিকে এর আগে গত অক্টোবরে ছবিটির জন্য চুক্তিবদ্ধ হন বলিউড অভিনেত্রী পূজা চোপড়া।
‘কমান্ডো’ ছবির জন্য বাংলাদেশে বেশ পরিচিত মুখ পূজা।বলিউডে ক্যারিয়ার গড়ার আগে পূজা বিভিন্ন প্রতিযোগিতায় নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। ২০০৯ সালে ফেমিনা মিস ইন্ডিয়া হন তিনি। ২০১১ সালে তামিল ‘পোন্নার শঙ্কর’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক তার।
এরপর বলিউডে ‘ফ্যাশন’ ও ‘হিরোইন’ ও ২০১৩ সালে বিদ্যুতের বিপরীতে ‘কমান্ডো’ সিনেমায় নায়িকা হিসেবে কাজ করেন। এদিকে ছবির নাম ভূমিকায় দেখা যাবে ‘হৃদয়ের রংধনু’-খ্যাত অভিনেতা শামস হাসান কাদিরকে।