বাঁশখালীতে পৃথক ঘটনায় ৩ জনের লাশ উদ্ধার

15

নিজস্ব প্রতিবেদক

বাঁশখালীতে গত দু’দিনে পৃথক ঘটনায় তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে গত বুধবার পুঁইছড়িতে পুকুরে ডুবে শিশুসন্তানসহ মৃত্যু হয়েছে মাসুকা বেগম নামে এক গৃহবধূর। আর গতকাল বৃহস্পতিবার গন্ডামারা ইউনিয়নের জলকদর খাল থেকে ভাসমান অবস্থায় আহমদুর রহমান নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ।
স্থানীয় বাসিন্দা ও মৃতদের পরিবার সূত্রে জানা গেছে, গত বুধবার বেলা ১১টার দিকে উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পন্ডিতকাটা এলাকায় পুকুরের পানিতে ডুবে মাসুকা বেগম (২২) ও তার শিশুসন্তান বোরহানের মৃত্যু হয়েছে। মাসুকা বেগম একই এলাকার ড্রাম্পার চালক বেলালের স্ত্রী। মাসুকা তার এক বছর বয়সী শিশু সন্তানকে গোসল করানোর জন্য বাড়ির পাশে পুকুরে নিয়ে যান। এক পর্যায়ে বোরহান হাত ফসকে পানিতে তলিয়ে গেলে সাঁতার না জানা মা মাসুকা বেগম তাকে বাঁচাতে নেমে দু’জনই ডুবে যান। বিষয়টি টের পেয়ে স্থানীয় বাসিন্দারা তাদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দীন জানান, মা-ছেলে পানিতে ডুবে মারা যাওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল যায়। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে তাদের লাশ পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।
এদিকে, গতকাল বৃহস্পতিবার সকাল আটটার দিকে গন্ডামারা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের খাটখালী বাজারের পাশে জলকদর খাল থেকে ভাসমান অবস্থায় আহমদুর রহমান নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সরকার হাট এলাকার মৃত হেদায়েত আলীর পুত্র।
প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার থেকে খাটখালী বাজারে ওই বৃদ্ধকে দেখা যায়। তিনি সারাদিন বাজারের আশেপাশে ঘুরছিলেন। সকালে বাজারের পাশে জলকদর খালে তার লাশ দেখা যায়। পরে পুলিশকে খবর দিলে তারা এসে লাশটি উদ্ধার করে।
এ বিষয়ে গন্ডামারা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই প্রদীপ চক্রবর্তী জানান, খবর পেয়ে বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। তার বাড়ি আনোয়ারা উপজেলায়। ধারণা করা হচ্ছে, অতি বৃষ্টি অথবা জোয়ারের পানিতে ডুবে মারা গেছেন তিনি। তিনি কিছুদিন আগে বাঁশখালীর চাঁনপুর গ্রামের মেয়ের বাড়ি থেকে নাতির সাথে ঝগড়া করে চলে যান। এরপর থেকে খোঁজাখুঁজি করেও তার হদিস পাওয়া যায়নি। গতকাল গন্ডামারা ইউনিয়নের এক ব্যক্তির ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানতে পারেন তার লাশ পাওয়া গেছে।