বাঁশখালীতে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার

4

নিজস্ব প্রতিবেদক

বাঁশখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের ভিলেজার পাড়া থেকে রফিকুল ইসলাম (৪৫) নামে একজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। রফিক একই এলাকার সিরাজ মিয়ার ছেলে। তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগসহ বাঁশখালী থানায় অন্তত পাঁচটি মামলা আছে। গত শুক্রবার রাত ১০ টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। অভিযানকালে তার বাড়ির ছাদের সিলিং থেকে একটি এলজি, চার রাউন্ড কার্তুজ ও একটি ছুরি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
স্থানীয়রা জানায়, একসময় উপজেলা সদরে সিএনজি অটোরিকশা স্টেশনে লাইনম্যানের কাজ করতো রফিক। পরে নানা অপকর্মের সাথে জড়িয়ে পড়ে সে। এরমধ্যে নিজের এক মেয়েকে ধর্ষণের ঘটনায় মামলা দায়ের করে তার স্ত্রী। এ ঘটনার পর থেকে পলাতক ছিল রফিক। কিন্তু মাঝেমধ্যে বাড়িতে এসে স্ত্রীকে মারধর করতো। তার এলাকায় আগমনে স্থানীয় মানুষদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল।
বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দিন বলেন, নারী ও শিশু নির্যাতনের একটি মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। নিজের মেয়েকে ধর্ষণের অভিযোগে তার স্ত্রী মামলাটি করেছিল। আমাদের কাছে তথ্য ছিল সে নিয়মিত বাড়িতে অবস্থান করছে। সন্ধ্যার পরেই তাকে গ্রেপ্তারে অভিযানে যাই। গভীর বনের ভেতরে তার বাড়ির অবস্থান হওয়ায় স্থানীয় লোকজনের সহায়তায় সেখানে গিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়। আমি যোগদানের দুইমাসের মাথায় এটি বাঁশখালী থেকে উদ্ধার করা তৃতীয় অস্ত্র।