বাঁশখালীতে ইয়াবা বিক্রেতা গ্রেপ্তার

33

বাঁশখালীর সাধনপুরের ইউনিয়নের পশ্চিম বৈলগাঁওয়ে নিজ বাড়ি থেকে চিহ্নিত মাদক বিক্রেতা সাইফুল ইসলামকে ১০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার রাত ২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। মোহাম্মদ ইউনুছের পুত্র সাইফুলের বিরুদ্ধে বাঁশখালী থানায় মাদকের পাঁচটি মামলা আছে বলে জানিয়েছে পুলিশ।
বাঁশখালী থানার ওসি মোহাম্মদ রেজাউল করিম মজুমদার পূর্বদেশকে বলেন, ‘নিজ বাড়ি থেকে সাইফুলকে গ্রেপ্তারকালে তার কাছ থেকে ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। সে চিহ্নিত মাদক ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে এলাকায় মাদক বিক্রি করে আসছিল সাইফুল। তার বিরুদ্ধে বাঁশখালী থানায় পাঁচটি মামলা আছে। ইয়াবা উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য আইনে আরো একটি মামলা হবে।’
স্থানীয়রা জানান, ২০১৭ সালে সাধনপুরের পূর্ব বৈলগাঁও এলাকা থেকে ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছিল সাইফুল। মূলত এ ঘটনার পর থেকে সাধনপুর ইউনিয়নে মাদক ব্যবসায়ীর হদিস পায় পুলিশ। এ মামলায় কিছুদিন কারাগারে থাকলেও পুনরায় বেরিয়ে এসে আবারো মাদক কারবারিতে জড়িয়ে পড়ে সাইফুল। নিয়মিত এলাকায় থেকে উঠতি যুবক ও অশিক্ষিত মানুষদের বশে নিয়ে ইয়াবার সা¤্রাজ্য গড়ে তুলেছে। সাধনপুর ইউনিয়ন ছাড়াও উত্তর বাঁশখালীর পাঁচটি ইউনিয়নে সাইফুলের মাদকের নেটওয়ার্ক বিস্তৃত। গত ২০ আগস্ট বাণীগ্রাম নতুন পাড়া থেকে চোলাই মদসহ দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার হয়। সেসময় তারা সাইফুলের সাথে সখ্যতা রেখেই মাদক বেচাবিক্রি করতো বলে জানায়।