বাঁশখালীতে অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার

5

নিজস্ব প্রতিবেদক

বাঁশখালীতে হত্যা, ধর্ষণ, অপহরণ এবং নারী ও শিশু নির্যাতন আইনসহ কমপক্ষে ১০ মামলার আসামি নুর মোহাম্মদ (৩৮)কে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। তার কাছ থেকে দুটি এসবিবিএল, দুটি ওয়ানশুটার গান এবং একটি কাটা রাইফেল উদ্ধার করা হয়েছে। গত বুধবার দুপুর ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল সরল ইউনিয়নের দক্ষিণ সরল ২ নং ওয়ার্ডের হাজিরখীল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। নুর মোহাম্মদ মৃত হাজী শামশুল ইসলাম এর পুত্র। গতকাল তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, বিভিন্ন এলাকায় অস্ত্র ক্রয়-বিক্রয়সহ অবৈধ অস্ত্র ব্যবহার করে নানা ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছে একটি চক্র। গোপন সংবাদের ভিত্তিতে সরল ইউনিয়নের দক্ষিণ সরল এলাকায় অবস্থানের খবর পেয়ে বুধবার অভিযান চালিয়ে দুটি এসবিবিএল, দুটি ওয়ানশুটার গান এবং একটি কাটা রাইফেলসহ অস্ত্রধারী ওই সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়।
প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে তিনি জেলার বিভিন্ন এলাকায় অস্ত্র ক্রয়-বিক্রয়, অবৈধ অস্ত্র ব্যবহার করে চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের কার্যক্রমের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে বাঁশখালী ও নড়াইলের লোহাগড়া থানায় চুরি, হত্যা, অপহরণ, নারী ও শিশু নির্যাতন এবং প্রতারণার ১০টি মামলা রয়েছে। এ ব্যাপারে তার বিরুদ্ধে বাঁশখালী থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।