বহুদলীয় রাজনৈতিক ব্যবস্থা পুনঃপ্রবর্তন করেন শহীদ জিয়া

45

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, ১৯৭৫ সালের ২৪ জানুয়ারি বাংলাদেশের সংবিধানের চতুর্থ সংশোধনীতে বহুদলীয় সংসদীয় সরকার পদ্ধতি পরিবর্তন করে রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা প্রবর্তন করা হয় এবং দেশের সব রাজনৈতিক দল বিলুপ্ত করে বাকশাল নামক একক রাজনৈতিক দল গঠন করা হয়। পরে জিয়াউর রহমান বহুদলীয় রাঝনৈতিক ব্যবস্থা পুনঃপ্রবর্তন করেন।
গতকাল শুক্রবার বাদ জুমা নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে মহানগর যুবদল আয়োজিত আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদের পরিচালনায় প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান। উপস্থিত ছিলেন মহানগর যুবদলের সহসভাপতি আজমুল হুদা রিংকু, এস এম শাহ আলম রব, এম এ রাজ্জাক, ফজলুল হক সুমন, মো. জাহাঙ্গীর আলম, আবদুল গফুর বাবুল, মিয়া মোহাম্মদ হারুন, অ্যাডভোকেট ফিরোজ, সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইন, মো. হুমায়ুন কবীর, এরশাদ হোসেন, সেলিম উদ্দিন রাসেল, তৌহিদুল ইসলাম রাসেল, মো. শাহীন হাওলাদার, মনোয়ার হোসেন, মোর্শেদ আহমদ, সহ সাধারণ সম্পাদক আসাদুর রহমান টিপু, সাজ্জাদ হোসেন সাজু, ওসমান গণি, মুজিবুর রহমান রাসেল,জাফর আহমদ খোকন, মো. ইয়াসিন, মোহাম্মদ আলী, শওকত আলী জুয়েল প্রমুখ। বিজ্ঞপ্তি