বসুন্ধরাকে হারিয়ে গ্রূপসেরা চট্টগ্রাম আবাহনী

14

গত মৌসুমের তিনটি ট্রফির দুটি ঘরে নিয়েছে বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপ, স্বাধীনতা কাপ এবং প্রিমিয়ার মিলিয়ে ম্যাচ হেরেছিল মাত্র দুটি। সেই বসুন্ধরা কিংস এবার মৌসুমের দ্বিতীয় ম্যাচেই কুপোকাত। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপের ম্যাচে বসুন্ধরাকে ২-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রূপ চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম আবাহনী।
এই ম্যাচের আগেই নিশ্চিত হয়েছিল দুই দলের কোয়ার্টার। শুধু গ্রূপসেরা হওয়ার সেই ম্যাচে বসুন্ধরা কিংস মাঠে নামায়নি তাদের সেরা খেলোয়াড় কলিন্দ্রেসসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। স্প্যানিশ কোচ অস্কার ব্রূজোন তার রিজার্ভ বেঞ্চকে একটু ঝালাই করে নিয়েছেন।
সে সুযোগটা কাজে লাগিয়ে চট্টগ্রামের দলটি প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের হারিয়ে বড় একটা কৃতিত্ব নিয়েই মাঠ ছেড়েছে। ম্যাচ হারার পাশাপাশি বসুন্ধরা কিংস একজন খেলোয়াবসুন্ধরাকে হারিয়ে গ্রূপসেরা চট্টগ্রাম আবাহনীড়ও হারিয়েছে। দলের অন্যতম সেরা ডিফেন্ডার তাজিকিস্তানের নাজারভ দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন বিরতির বাঁশির একটু আগে।
গ্রূপ চ্যাম্পিয়ন হওয়ায় চট্টগ্রাম আবাহনী কোয়ার্টার ফাইনাল খেলবে ‘ডি’ গ্রূপের রানার্সআপ দলের সঙ্গে। আর বসুন্ধরা কিংস খেলবে ‘ডি’ গ্রূপের চ্যাম্পিয়নদের সঙ্গে।