বসন্ত ও ভালবাসার রঙে রঙিন কক্সবাজার সৈকত

14

কক্সবাজার প্রতিনিধি

এবার বসন্ত ও ভালবাসা দিবসের রঙে রঙিন হয়ে উঠে কক্সবাজার সমুদ্র সৈকত। সৈকতে এলাকাজুড়ে দিনভর চলে পারস্পারিক ভালোবাসার মিতালী। পর্যটকদের পাশাপাশি সমুদ্র সৈকতে স্থানীয়রাও মেতেছিল বসন্ত আর ভালোবাসার আনন্দে।
গতকাল বসন্ত ও ভালবাসা দিবস উদযাপন করতে সৈকতে ভিড় করে ভ্রমণবিলাসীরা। এদিন বিপুল পর্যটকের উপস্থিতিতে খুশীর আমেজে দেখা গেছে পর্যটন সংশ্লিষ্টদের। পর্যটকদের সার্বিক নিরাপত্তায় তৎপর দেখা গেছে টুরিস্ট পুলিশকে।
পর্যটন সংশ্লিষ্টদের দেওয়া তথ্যে জানা গেছে, বসন্ত আর ভালোবাসা দিবসকে ষ পৃষ্ঠা ৭, কলাম ১.
ষ প্রথম পৃষ্ঠার পরকেন্দ্র করে সাগরের নীল জলরাশি ও প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার জন্য কক্সবাজারে বেড়াতে এসেছেন লক্ষাধিক পর্যটক।
কেউ প্রিয়জনের সঙ্গে, কেউ বাবা-মা আর কেউ প্রিয় বন্ধুর সঙ্গে ছুটে এসেছেন বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের নগরী কক্সবাজার। সৈকতের বালিয়াড়িতে বসে সময় কাটানো, সমুদ্রস্নান, বিকেলে প্রিয়জনের পাশে দাঁড়িয়ে সুর্যাস্ত অবলোকনসহ প্রিয়সব মুহূর্ত যেন রঙিন হয়ে উঠে ভালোবাসা আর বাসন্তী রঙে।
কক্সবাজার টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ বলেন, সমুদ্র সৈকতে পর্যটকদের নিরাপত্তা দিতে সার্বক্ষণিক টুরিস্ট পুলিশ কাজ করছে। এছাড়া বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে এখানে লাখো পর্যটকের সমাগম হয়েছে। এ অবস্থায় পর্যটকদের নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে টুরিস্ট পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষ করে লাবনী, সুগন্ধা বিচসহ আশপাশের বিনোদন কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, এ বিশেষ দিনটিকে ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়া সৈকতসহ আশপাশের এলাকায় পর্যটকদের আগমন ও স্থানীয়দের পদচারণা নিরাপদ করতে পুলিশের পাশাপাশি সাদা পোশাকধারী পুলিশ কাজ করছে।