বরখাস্ত হতে পারেন কর্ণফুলীর নারী ভাইস চেয়ারম্যান

17

কর্ণফুলীতে হিসাবরক্ষককে পেটানোর ঘটনায় নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম ও তার স্বামী মোহাম্মদ মামুনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার মামলাটি রেকর্ড করে কর্ণফুলী থানা পুলিশ।
এদিকে হিসাব রক্ষককে মারধরের ঘটনায় বরখাস্ত হতে পারেন ভাইস চেয়ারম্যান বানাজা বেগম। এমনই একটি প্রস্তাবনা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কর্ণফুলী উপজেলা প্রকৌশলী জয়শ্রী দেব। তিনি জানান, ওই ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে হিসাবরক্ষককে মারধরের অভিযোগ ছাড়াও তার নিজের নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান রয়েছে। ওই প্রতিষ্ঠানের মাধ্যমে তিনি নিজ এলাকায় কাজ করছেন। যা আইনত দÐনীয়।
উল্লেখ্য, গত ২৬ জুলাই রবিবার সকালে উপজেলা পরিষদের উপজেলা প্রকৌশল অফিসের হিসাবরক্ষক মোহাম্মদ রফিক উল্লাহকে অফিস কক্ষে নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম তার মালিকানাধীন ঠিকাদারী প্রতিষ্ঠান নিসাম কস্ট্রাকশনের ১০% জামানত ফেরত সংক্রান্ত বিষয় নিয়ে মারধর করেন।
জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের জিনিসপত্র ভাঙচুর ও হিসাবরক্ষককে মারধরের ঘটনার মামলায় বানাজা বেগম ছাড়াও তার স্বামী মামুনুর রশিদ এবং অজ্ঞাত আরও ৭-৮ জনকে আসামি করা হয়েছে। এদিকে ওই ঘটনায় ইউএনও’র পক্ষ থেকে আলাদাভাবে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। উপজেলা এসিল্যান্ডকে প্রধান করে এক সদস্য বিশিষ্ট গঠিত কমিটি আজ বুধবার তদন্ত প্রতিবেদন দাখিলের কথা রয়েছে।
কর্ণফুলী থানার ওসি ইসমাইল হোসেন বলেন, একটি লিখিত অভিযোগ পাওয়ার পর মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়েরের পর আইনগত প্রক্রিয়া শুরু হয়েছে।