বরকল সেতুতে হবে দুই উপজেলার সেতুবন্ধন

42

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশ-আনোয়ারা উপজেলার সংযোগ সেতু হিসেবে পরিচিত বরকল সেতুটি সর্বসাধারণের জন্য খুলে দেয়া হবে আগামিকাল সোমবার। সকাল ১০ টায় ভার্চুয়ালি যুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ১০১টি সেতু উদ্বোধনের পাশাপাশি বরকল সেতুটিরও আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সড়ক ব্যবস্থার উন্নয়নের ফলে ক্রমশ বদলে যাচ্ছে দেশের যোগাযোগ ব্যবস্থা। ১৯৯৪ সালে চন্দনাইশ-আনোয়ারা সীমান্তবর্তী চাঁনখালী খালের উপর অস্থায়ীভাবে ১ বছরের জন্য নির্মাণ করা হয়েছিল একটি বেইলী ব্রিজ। দীর্ঘ ২৭ বছর পর দুই উপজেলার মানুষের যোগাযোগের স্বপ্নের এ সেতুটি আগামিকাল সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় সাড়ে ২৪ কোটি টাকা ব্যয়ে ১১৮ মিটার লম্বা ও ১০.২৫ মিটার প্রস্থ অত্যাধুনিক পিসি গার্ডার এই সেতুটি নির্মাণ করেছে দোহাজারী সড়ক ও জনপথ বিভাগ।
দোহাজারী সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী জামাল উদ্দীন সেতু উদ্বোধনের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সেতুটি উদ্বোধনের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থায় আমুল পরিবর্তন আসবে এই অঞ্চলের। সেতু ব্যবহারের মাধ্যমে ২ উপজেলার সেতুবন্ধনের পাশাপাশি কৃষিপণ্য সহজে চট্টগ্রামে যাবে, পাল্টে যাবে ২ উপজেলার অর্থনৈতিক অবস্থাও। উদ্বোধনী অনুষ্ঠানের পর পর বরকল সেতু এলাকায় সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী।