বন্দর কর্তৃপক্ষের পাঁচে পাঁচ ৫ম হার শাহজাহান সংঘের

8

ক্রীড়া প্রতিবেদক

গত মওসুমে তেমন শক্তিশালী টিম করতে না পারলেও চমক দেখিয়ে লিগে রানার্স আপ হয়েছিল চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি। এবারের লিগেও তেমন তারকা সমৃদ্ধ দল গড়তে না পারলেও মাঠে খেলায় দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে একের পর এক জয় করায়ত্ব করে শিরোপা লড়াইয়ে নিজেদেরকে শামিল রেখেছে দলটি।
ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগে গতকাল সোমবারের খেলায় বন্দর ১৯ রানে হারিয়েছে শহীদ শাহজাহান সংঘকে। এ জয়ে বন্দর ৫ খেলার ৫টিতেই জয় পেল। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় টসে জিতে বন্দর প্রথমে ব্যাট করতে নামে। নির্ধারিত ৫০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ২৪৮ রান। জবাবে শহীদ শাহজাহান সংঘ ৪৮.১ ওভার খেলে ২২৯ রানে অল আউট হয়ে যায়। শহীদ শাহজাহান সংঘ তাদের ৫টি খেলার কোনটাতেই জিততে পারেনি। বন্দরের ইকবাল সর্বোচ্চ ৬২ রানের ইনিংস খেলেন। সজীব মিয়া করেন ৫০ বলে ৫৩ রান। অন্যদের মধ্যে মেহেদি হাসান ৪৪,সাইফুল ইসলাম ৩১,তারেক কামাল ১৭ এবং ওপেনার সাজিদুল আলম রিফাত ১০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১৫ রান।
শাহজাহান সংঘের পক্ষে শাহাদাত হোসেন বাবু ৩টি উইকেট নেন।
শহীদ শাহাজাহান সংঘ জবাব দিতে নেমে ৪র্থ এবং ৯ম উইকেট জুটিতে যথাক্রমে ৭০ এবং ৬৯ রান পায়। এতে করে রান সংখ্যা দুইশতের কোঠা পার হয়। দলও জয়ের স্বপ্ন দেখতে থাকে। কিন্তু দলীয় ২১৯ রানের মাথায় অধিনায়ক আবদুল কাদের রাসেল সর্বোচ্চ ৬৫ রান করে আউট হয়ে গেলে শাজাহান সংঘ আর লক্ষ্যে পৌঁছতে পারেনি। শেষ জুটিতে মাহতাব উদ্দিন রান আউটের শিকার হন। তাতে করে শাহজাহান সংঘের জয়ের স্বপ্ন অধরাই থেকে যায়। অন্যদের মধ্যে শাহাদাত হোসেন বাবু ৪৬, তালহা জুবায়ের ৩৬, নওশাদ ১৮,মমতাজুল হুদা আয়াজ অপরাজিত ২৩,ইসমাইল হোসেন অনিক ১৩, মইনুল হোসেন ১২ রান করেন। বন্দরের সজীব মিয়া ৩২ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন সাজিদুল আলম রিফাত এবং ইফাদ বিন ইদ্রিস জয়।
আজকের খেলা: মুক্তিযোদ্ধা বনাম পাইরেট্স অব চিটাগাং।