বন্দরের সীমানা প্রাচীর ধসে ৩ জন আহত

3

নিজস্ব প্রতিবেদক

ইপিজেড এলাকায় চট্টগ্রাম বন্দরের দেয়াল ধসে সাতটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে আহত হয়েছেন তিনজন শ্রমিক। গতকাল মঙ্গলবার দুপুরে ওভার ফ্লো কন্টেনার ইয়ার্ডে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করেন।
চট্টগ্রাম ফায়ার সার্ভিস সূত্র জানায়, ইপিজেডে একটি দেয়াল ধসের ঘটনা ঘটেছে। সেখানের ঘটনার বিষয়ে বন্দর কর্তৃপক্ষ ভালো বলতে পারবে। বন্দর কর্তৃপক্ষ জানায়, ইয়ার্ড করার জন্য একটি পুরাতন ভবনের অংশ ভাঙার সময় দেয়াল ধসে পড়ে। ঘটনার পরপরই দেয়ালের ধসে পড়া অংশ সরিয়ে নেয়া হয়। সেখানে কোনো ভিকটিম ছিলো না। এছাড়াও স্থানীয় কেউ নিখোঁজ রয়েছে বলে বন্দরে অভিযোগ দেয়নি। এরপরেও যারা সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের খরচ বহন করছে বন্দর কর্তৃপক্ষ। ঘটনার পর থেকে গতকাল কাজ বন্ধ ছিল। আজ সকাল থেকে আবারো কাজ শুরু হবে বলে জানা যায়।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক পূর্বদেশকে বলেন, পুরাতন ভবন ভাঙার সময় দু’একটি কলাম পাশের একটি দেয়ালের উপর পড়েছে। এতে দেয়ালটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বড় ধরনের কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তিনজন শ্রমিক সামান্য আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।