বন্দরকে হারিয়ে ব্রাদার্সের টানা ২য় জয় নাবিলের সেঞ্চুরি, আরমানের ৫ উইকেট

21

ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আবাহনী ও মুক্তিযোদ্ধার পর ব্রাদার্স ইউনিয়নও টানা দ্বিতীয় জয় পেয়েছে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে শিরোপা প্রত্যাশী ব্রাদার্স ইউনিয়ন সহজেই ৬৮ রানে হারায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতিকে। ব্রাদার্সের করা ২৪০ রান তাড়া করতে গিয়ে তারা থেমে যায় ১৭২ রানে। নিজেদের প্রথম ম্যাচে ২৬৭ রান করেও ইস্পাহানির কাছে টাই করে পয়েন্ট খুইয়েছিল বন্দর।
গতকাল টসে জিতে আগে ব্যাট করতে নেমে ১২ রান কওে বিদায় নেন ওপেনার আবদুল্লাহ্ হানিফ রাদিয়ান। এরপর অপর ওপেনার, আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মঈনুল হোসাইনের সাথে এসে যোগ দেয় প্রান্তিক নওরোজ নাবিল। দলীয় ৮৭ রানের মাথায় ৬৮ বলে ৩৯ রান করে ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফিরেন মঈনুল। তার বিদায়ের পর উইকেটে এসেই ফিরে যান শিশির দাশও। এরপর মার্শাল আইয়ুব ও প্রান্তিক নওরোজ মিলে ব্রাদার্সকে ৪৬ রানের জুটি এনে দেন।
দলীয় ১৪৩ রানের সময় সাজেদুল আলম রিফাতের প্রথম শিকার হয়ে ১৭ রান করে সাজঘরে ফিরেন মার্শাল। এরপর জাতীয় দলের সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ এসে ১২ রানের বেশি করতে পারেননি। সতীর্থদের আসা-যাওয়ার মাঝেও অবিচল থেকে শতক তুলে নেন নাবিল। ইনিংস শেষের ২ ওভার বাকি থাকতে নওরোজ আউট হয়ে যান ১১৭ রান করে। তার ১৩০ বলের ইনিংসটি সাজানো ছিল ১০টি চার ও ১টি ছয়ে। ততক্ষণে ব্রাদার্সের রান ছাড়িয়ে যায় দুইশোর ঘর। শেষ দিকে আর কেউ বলার মতো রান না পেলে ৪৯.৫ ওভারে অলআউট হওয়ার আগে ব্রাদার্স নিজেদের ঝুলিতে ২৪০ রানের পূঁজি সংগ্রহ করে। বন্দরের হয়ে রিফাত, মঈন খান ও মঈনুল প্রত্যেকে নেন ২টি করে উইকেট। এছাড়া শরীফ, ইনজামাম ও রতনের শিটে যোগ হয় ১টি করে উইকেট।
জবাব দিতে নেমে ব্রাদার্সের বোলার আরমানের তান্ডবে ২ ওভারেই ২ ব্যাটারকে হারিয়ে ফেলে চট্টগ্রাম বন্দর। এরপর ব্রাদার্সের বোলারদের সামনে আর কেউ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেনি। ওপেনার নাজিম উদ্দিন ৩৬ বলে ৩২ রান, মাঈনুদ্দিন রুবেল ৭২ বলে ২৬ এবং তারেক কামাল ৩২ বলে ২৪ রান করে ব্রাদার্সের রান টপকাতে চেষ্টা করেছিলেন। কিন্তু সেটি যথেষ্ট ছিল না। তবে আট নম্বরে রতন দাশ সত্যিকারের লড়াই চালিয়েছিলেন। কিন্তু যোগ্য কোন সঙ্গী না পাওয়ায় ৪৯ বলে ৪ চার আর ৩ ছয়ে ৪৮ রান করেও পরাজয়ের কষ্ট নিয়ে মাঠ ছাড়তে হয় রতনকে। ব্রাদার্স ইউনিয়নের পক্ষে আরমান ৪৬ রানে নেন ৫ উইকেট। এছাড়া অধিনায়ক মুমিনুল হক সৌরভ নেন ২ উইকেট। উল্লেখ্য, চট্টগ্রামের স্থানীয় ক্রিকেটার, ডান হাতি মিডিয়াম পেসার আরমান প্রথম ম্যাচেও ৪ উইকেট নিয়ে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করেছিলেন। ব্রাদার্স ইউনিয়ন ও চট্টগ্রাম বন্দরের খেলায় ম্যাচ রেফারি হিসেবে অভিষেক হয় আম্পায়ার রবিউল হক চৌধুরী রবির। আজকের খেলা: ইস্পাহানি স্পোর্টিং ক্লাব বনাম শহীদ শাহজাহান সংঘ।