বঙ্গবন্ধু চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগ উদ্বোধন কাল

69

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) ও ফুটবল এসোসিয়েশনের (সিডিএফএ) ব্যবস্থাপনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের লিগ বঙ্গবন্ধু ১ম বিভাগ ফুটবল লিগ আগামীকাল ৪ মার্চ বিকাল ৪টায় এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হবে। লিগের উদ্বোধন করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। উদ্বোধনী খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে গত মওসুমে প্রিমিয়ার ডিভিশন থেকে অবনমিত শতদল ক্লাব ও দ্বিতীয় বিভাগ থেকে উন্নীত আগ্রাবাদ কমরেড ক্লাব।
গতকাল এ উপলক্ষে এক সংবাদ সম্মেলন এম এ আজিজ স্টেডিয়ামস্থ সিডিএফএ কার্যলয়ে সিডিএফএ সহ-সভাপতি এসএম শহীদুল ইসলামের সভাপতিতে অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সিডিএফএ সাধারণ সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলাল। তিনি জানান, এবারের লিগে শতদল ক্লাব, বাকলিয়া একাদশ, আগ্রাবাদ নওজোয়ান ক্লাব, রাইজিং ষ্টার ক্লাব, কল্লোল সংঘ, পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থা, কর্ণফুলী ক্লাব, বাংলাদেশ রেলওয়ে রেঞ্জার্স, ফিরিঙ্গি বাজার লাকী স্টার ক্লাব, আগ্রাবাদ কমরেড ক্লাবসহ ১০টি দল অংশগ্রহণ করছে।
খেলাগুলো অনুষ্ঠিত হবে সরাসরি লীগ পদ্ধতিতে এবং সর্বমোট ৪৫টি খেলা হবে। এ লিগের খরচ বাবদদ বাজেট নির্ধারণ করা হয়েছে আট লক্ষ টাকা যার সম্পূর্ণ ব্যয়ভার বাংলাদেশ ফুটবল ফেডারেশন বহন করবে। এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস এর অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, সিডিএফএ নির্বাহী সদস্য কাজী জসিম উদ্দিন, সিজেকেএস এর সাবেক নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন প্রমুখ।