বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের কর্মসূচি সম্পন্ন

75

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন আহমেদ চৌধুরী বলেছেন, মহান মুক্তিযুদ্ধে সংগঠকদের সুদক্ষ নেতৃত্বের কারণে যুদ্ধ পরিচালনা সহজ হয়েছিল। রক্তের সাগরে পাড়ি দিয়ে মুক্তিযুদ্ধারা দেশ স্বাধীন করার মত কঠিন দায়িত্ব পালন করেছে। তাই মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তিনি মহান মুক্তিযুদ্ধের চেতনায় বর্তমান প্রজন্মকে গড়ে তোলার পরামর্শ দেন।
সম্প্রতি নগরীর উত্তর পতেঙ্গায় সৈকত কমিউনিটি সেন্টারে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের আয়োজনে অনুষ্ঠিত ‘মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধা’ ১৩ জনকে স্বাধীনতা সম্মাননা স্মারক প্রদান এবং বিজয় দিবসের কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি’র ভাষণে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি প্রফেসর ড. জিনবোধি ভিক্ষু’র সভাপতিত্বে এবং সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম এর উপস্থাপনায় অনুষ্ঠান উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। প্রধান আলোচক ছিলেন চবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, বাংলাদেশ খাদ্য পরিবহন ঠিকাদার সমিতির সভাপতি সৈয়দ মাহমুদুল হক ও মহানগর আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হাসান।
অনুষ্ঠানে মহান বিজয় দিবস ২০১৯ স্মরণে ‘স্বাধীনতা সম্মাননা’য় ভূষিতরা হলেন-মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন আহমদ চৌধুরী, মরহুম আইয়ুব আলী, মরহুম মকবুল আহমদ কন্ট্রাক্টর, মরহুম এম এ মোতালেব, মরহুম শফিক আহমদ, মরহুম রফিকুল ইসলাম, মরহুম জালাল আহমদ মাস্টার, মরহুম আলী মুন্সী মেম্বার, মাহবুবুল আলম বিএসসি, জাগির আহমদ চেয়ারম্যান, ওমর ফারুক, মো. মুছা কোম্পানী ও মো. নিজাম উদ্দিন। অনুষ্ঠানে ৭ জনকে মরণোত্তর এবং বাকী ৬জন জীবিত সংগঠককে স্বাধীনতা সম্মাননা স্মারকে ভ‚ষিত হন। তাদের হাতে স্বাধীনতা সম্মাননা স্মারক, ফুল ও বই প্রদান করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ। এছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে পতেঙ্গা সিটি কর্পোরেশন মহিলা কলেজের ৪০ জন এবং পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ের ৪২ জন শিক্ষার্থী কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠানে বিজয়ী এবং অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই প্রদান করা হয়। এছাড়াও জেবের মুল্লুক হেফজখানার ২১ শিক্ষার্থীকে নগদ টাকা বৃত্তি প্রদান করা হয়। বিজ্ঞপ্তি