বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা শেখ হাসিনার নেতৃত্বে দৃশ্যমান

6

সীতাকুন্ড প্রতিনিধি

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি কেউ থামিয়ে দিতে পারবে না, ইনশাআল্লাহ। দেশের সর্বক্ষেত্রে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ দৃশ্যমান।
তিনি বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনও স্বাধীন বাংলাদেশকে মেনে নিতে পারেনি। পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যার পর তারা ভেবেছিল দেশ আবার পাকিস্তানিদের হাতে ফিরে যাবে। তখন অনেকে বলেছিলেন, স্বাধীন হলেও বাংলাদেশ বেশিদিন টিকবে না। কিন্তু তাদের সেই কথা আজ মিথ্যা প্রমাণ হয়েছে।
কোন প্রকার অপপ্রচারে কান না দেওয়ার আহব্বান জানিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশকে গড়ে তুলতে বঙ্গবন্ধু একেবারে শূন্য থেকেই শুরু করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পর সরকারগুলো লুটপাট করেছে। পরে আওয়ামী লীগ সরকার গঠন করলে শুরু হয় উন্নয়নের ধারা। আওয়ামী লীগ সরকারের গত ১৩ বছরে যে উন্নয়ন হয়েছে, তা অন্যকোন সরকার করতে পারেনি। শত ষড়যন্ত্রের মধ্যেও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে মুক্তিযুদ্ধের ধারা ও চেতনায় ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন। সকল সূচকে বাংলাদেশের ঈর্ষণীয় সাফল্য বিশ্ববাসী অবাক বিস্ময়ে দেখছে। দেশে মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে, রিজার্ভ বেড়েছে।
গতকাল রবিবার দুপুরে সীতাকুন্ডের কুমিরায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়-চট্টগ্রাম (আইআইইউসি) এর বসন্তকালীন সেমিস্টার ২০২২ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
ভ‚মিমন্ত্রী জাবেদ বলেন, বিশাল অবকাঠামোসহ নয়নাভিরাম প্রাকৃতিক পরিবেশে আইআইইউসি অন্য যেকোন বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পৃথক বৈশিষ্ট্যমন্ডিত। নতুন করে সাজানো গেলে বিশ্ববিদ্যালয়টিকে বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে পরিণত করা সময়ের ব্যাপার। সরকার এবং আমার ব্যাক্তিগত পক্ষ থেকে এ বিশ^বিদ্যালয়ের উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা থাকবে।
তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সর্বদা ইসলামের পক্ষে। তবে ধর্মকে ব্যবহার করে অপরাজনীতি বন্ধ করতে হবে। বঙ্গবন্ধু ওআইসি’র উদ্যোক্তাদের অন্যতম ছিলেন। বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন মসজিদুল আকসা আবার মুসলমানদের কাছে ফিরে আসবে। সেইদিন বেশি দ‚রে নয়, মসজিদুল আকসা মুসলমানদের কাছে ফিরে আসবে।
আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে আইআইইউসি অডিটোরিয়ামে ওরিয়েন্টেশনের উদ্বোধন করেন আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজ (বিওটি) এর চেয়ারম্যান সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।
এতে বক্তব্য রাখেন আইআইইউসি’র বিওটি সদস্য খাদিজাতুল আনোয়ার সনি এমপি, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মাছরুরুল মাওলা, আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী, রিজিয়া সুলতানা চৌধুরী, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আকতার সাঈদ।
মঞ্চে উপস্থিত ছিলেন বিওটি’র সিনিয়র সহ সভাপতি ড. কাজী দ্বীন মুহাম্মদ, বিওটি চেয়ারম্যানের উপদেষ্টা শাহাদাত হোসাইন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসি’র রেজিস্ট্রার মুহাম্মদ শফিউর রহমান।