বঙ্গবন্ধুর সমাধিতে চসিকের মেয়র-কাউন্সিলরদের শ্রদ্ধা

13

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী। গতকাল শুক্রবার দুপুরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে তিনি শ্রদ্ধা নিবেদন করেন।
চসিক সূত্র জানিয়েছে, এ সময় চসিক মেয়রের সঙ্গে ছিলেন প্যানেল মেয়র মো. আব্দুস সবুর লিটন, মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালামসহ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরবৃন্দ। শ্রদ্ধা নিবেদনের পর তারা মিলাদ মাহফিল ও মোনাজাতে অংশ নেন।
পরে মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ঘটনা বিশ্বের ইতিহাসে জঘন্যতম ও কলঙ্কজনক নৃশংস হত্যাকান্ড। বিশ্বের ইতিহাসে এমন নির্মমতার দৃষ্টান্ত খুঁজে পাওয়া যাবে না।তিনি আরও বলেন, ঘাতকদল ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে তার নাম ইতিহাস থেকে চিরতরে মুছে ফেলা যাবে। কিন্তু তাদের স্বপ্ন সফল হয়নি। কারণ যারা ইতিহাস সৃষ্টি করেন, তাদের মৃত্যু হতে পারে না, তারা অমর। এই জঘন্য হত্যাকান্ড শোকের শক্তিতে জাগরিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করার মাধ্যমেই সেদিনের শহীদদের প্রতি যথাযথ শ্রদ্ধা জানানো সম্ভব।
মেয়র বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকান্ডের ঘটনায় জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র এবং মদদদাতাদের চিহ্নিত করে বিচারের জন্য উচ্চক্ষমতাসম্পন্ন ‘কমিশন গঠন’ করা সময়ের দাবি। জাতি চায় সেই দাবি বাস্তবায়িত হোক। ইতিহাসের জঘন্যতম এই নারকীয় হত্যাকান্ডের পেছনে কুশীলবদের মুখোশ উন্মোচিত হোক। বিজ্ঞপ্তি