বঙ্গবন্ধুর আদর্শে বলীয়ান হয়ে দেশকে এগিয়ে নিতে হবে

42

পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগ :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, কাঙ্গালী ভোজ ও তবরুক বিতরণ গত ২৪ আগষ্ট শনিবার সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। ওয়ার্ড আ’লীগের আহবায়ক হাজী ইউনুছ কোং এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাকলিয়া থানা আ’লীগের আহবায়ক ও মহানগর আ’লীগের উপদেষ্টা হাজী শফিকুল ইসলাম, যুগ্ন আহবায়ক আলী নেওয়াজ, ওয়ার্ড আ’লীগের সিনিয়র নেতা মাসুদ করিম টিটু। ওয়ার্ড আ’লীগের সিনিয়র নেতা টুটুল ভট্টাচার্য্যরে উপস্থাপনায় বক্তব্য রাখেন,ওয়ার্ড আহবায়ক কমিটি সদস্যবৃন্দ, ১,২,৩ নং ইউনিট আ’লীগের নেতৃবৃন্দ।উপস্থিত ছিলেন, আ’লীগের অঙ্গসংগঠন ছাত্রলীগ, যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগসহ সর্বস্তরের নেতাকর্মীরা। প্রধান অতিথি বলেন, বাংলাদেশ, বঙ্গবন্ধু আর মুক্তিযুদ্ধ এই শব্দ তিনটি মূলত সমার্থক। এই তিনটির যেকোনো একটিকে আলাদা করে বিশ্লেষণ করার কোনো সুযোগ নেই। আসুন, সবাই বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করি। সেই আদর্শে নিজেদের বলীয়ান করে দেশকে এগিয়ে নিই। আর জননেত্রী শেখ হাসিনার হাত ধরে চলমান উন্নয়নের ধারা আরো জোরালো করতে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হই সবাই। বঙ্গবন্ধুর আদর্শ ও চরিত্র আমাদের কাজকর্মে ও জীবনে প্রতিফলিত হোক। বঙ্গবন্ধু ফিরে আসুক আমাদের জাতীয় নেতৃত্বের কথা ও কাজের মাঝে। গণমানুষ যেন ফিরে পায় স্বাধীনতার অমৃত স্বাদ। হাজী ইউনুছ কোং এর বাসভবন প্রাঙ্গনে আয়োজিত সভা রাত সাড়ে ১১ টায় সমাপ্তি ঘোষণা করেন সভাপতি।
৩৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ :
চট্টগ্রাম মহানগর ৩৮ নং ওয়ার্ড বন্দও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন পরিষদ এর আয়োজনে গত ২৪ আগষ্ট বিকাল ০৪ টায় পরিষদেও আহব্বায়ক র্সওয়ার জাহান চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মো: সালাউদ্দিন বাদশার সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের কার্য্যকরী সদস্য ও বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি নুরুল আলম, প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের কার্য্যকরী সদস্য ও ৩৮ নং ্ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বন্দর থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: ইলিয়াছ, উপস্থিত ছিলেন কাইউম, রাশেদ, ইকবাল নূরী, ইমতিয়াজ, মোজাম্মেল (মেম্বার), কামরুল হুদা চৌধুরী, মোজাম্মেল হক চৌধুরী, এস এম বরকত উল্লাহ, ৩৮ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি আব্দুল আজিম, আখতারুজ্জামান, কামাল উদ্দিন মেম্বার, অধ্যাপক মোহাম্মদ কামরুল হোসেন, আব্দুল্লাহ আল মামুন, মুকিাতযোদ্ধা মো: ইউনুছ, ছাগির আহমদ, নাছের চৌধুরী, এজহার মিঞা, মো: ইউনুছ, আব্দুল হাকিম মেম্বার, মো: ইব্রাহীম, হাজী মো: সাজ্জাদ আলম, সফি আলম বাদশা, মো: আবদুল্লাহ আল মহিউদ্দিন প্রমুখ।
বাংলাদেশ হোমিওপ্যাথিক একাডেমি :
২৩ আগস্ট বিশ্ববন্ধু জাতির পিতার বিনম্র শ্রদ্ধার্থে বাংলাদেশ হোমিওপ্যাথিক একাডেমির আয়োজনে ‘জাতির পিতার প্রতিচ্ছবি” নিয়ে চিত্রাংকন প্রতিযোগীতা ও আলোচনা সভা ডা. দুলাল কান্তি চৌধুরীর সভাপতিত্বে কদম মোবারক ওয়াই এম সি বালক-বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগীতায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জনাব মো: আবদুল মতিন। বিশেষ অতিথি ছিলেন মো: মাইন উদ্দীন সাগর, রিমন মুহুরী, মো: মাহবুবুল আলম। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ হোমিওপ্যাথিক একাডেমির চেয়ারম্যান ডা: দুলাল কান্তি চৌধুরী।
উক্ত চিত্রাংকন প্রতিযোগিতায় ৫ম শ্রেণী থেকে ৭ম শ্রেণী ‘ক’ বিভাগ, ৮ম শ্রেণী থেকে ১০ম শ্রেণী ‘খ’ বিভাগ মোট ৪০ জন প্রতিযোগী উপস্থিত থেকে জাতির পিতার প্রতিচ্ছবি অংকনের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জানায়।
৩০ আগস্ট শুক্রবার চট্টগ্রাম একাডেমিক হলে (দৈনিক পূর্বদেশ সংলগ্ন ২য় তলায়) বিকাল সাড়ে ৪টায় চিত্রাংকন প্রতিযোগিদের পুরস্কার বিতরণ করা হবে। বিজ্ঞপ্তি