বঙ্গবন্ধুকে যারা জাতির পিতা মানতে চায় না তাদের প্রতিহত করতে হবে

11

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, বঙ্গবন্ধু জাতির পিতা- এটা যারা মানতে চায় না, এই আলোচনায় যারা ন্যূনতম বিতর্ক সৃষ্টি করতে চায় তাদেরকে চিহ্নিত করে ঐক্যবদ্ধ্যভাবে প্রতিহত করতে হবে। দেশের স্বার্থে যে কোনো ষড়যন্ত্রের বিরুদ্ধেও আমাদের সকলকে রুখে দাঁড়াতে হবে।
জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহ্ফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গতকাল রবিবার বিকেলে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ চট্টগ্রাম কেন্দ্র নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট হলে এই কর্মসূচির আয়োজন করে।
বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি প্রকৌশলী মোহাম্মদ হারুনের সভাপতিত্বে এবং প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান ও প্রকৌশলী ইফতেখার আহমদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এম.এ সালাম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে বাংলাদেশের বিরুদ্ধে যে ষড়যন্ত্র হয়েছিল তা দেশ ও জাতিকে কলঙ্কিত করেছে।
আমিনুল ইসলাম আমিন বলেন, বঙ্গবন্ধুর জীবনের আত্মত্যাগ তখনই সার্থক হবে যখন আমরা জনগণের কল্যাণ ও দেশের স্বার্থের জন্য নিজেদের বিলিয়ে দিতে পারবো।
এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, আজ শোককে শক্তিতে পরিণত করে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রমকে আরো ত্বরান্বিত করে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
এতে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, চুয়েটের উপাচার্য ও পরিষদের উপদেষ্টা অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ রফিকুল আলম, সহ-সভাপতি প্রকৌশলী মো. এনামুল বাকী, অধ্যাপক প্রকৌশলী ড. মো. রশীদ আহমেদ চৌধুরী, প্রকৌশলী এম.এ রশীদ, প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রকৌশলী খোরশেদ উদ্দিন বাদল, চুয়েট শাখার সভাপতি অধ্যাপক প্রকৌশলী ড. জামাল উদ্দিন আহমেদ চৌধুরী, চুয়েট ছাত্রলীগ এলামনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি প্রকৌশলী আমিরুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক প্রকৌশলী আজিজ মিশির সেলিম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী রাজীব বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী অভিজিৎ কুমার দেব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক প্রকৌশলী মো. মাঈন উদ্দিন জুয়েল, তথ্য বিষয়ক সম্পাদক প্রকৌশলী আশিকুল ইসলাম, সহ-সম্পাদক (তথ্য) প্রকৌশলী সাঈদ ইকবাল পারভেজ প্রমুখ।
সভাশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনসহ সহ পরিবারে সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি