বগুড়ায় ৪ ব্যাগ মানব কঙ্কালসহ গ্রেপ্তার ২

6

বগুড়ার শেরপুর উপজেলায় চারটি ব্যাগ ভরতি মানব কঙ্কালসহ দুই বাসযাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টার দিকে বগুড়া-ঢাকা মহাসড়কে উপজেলার ঘোগা বটতলা এলাকায় বাসে তল্লাশি চালিয়ে কঙ্কালসহ তাদের গ্রেপ্তার করা হয় বলে শেরপুর থানার ওসি আতাউর রহমান খন্দকার জানান। গ্রেপ্তারকৃতরা হলেন জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার গামারিয়া গ্রামের মনো মিয়ার ছেলে রাশেদ খান (২৪) ও পশ্চিশ গামারিয়া গ্রামের আব্দুর রশিদের ছেলে বেলাল হোসেন (২৬)।
শেরপুর থানা পুলিশ ও বগুড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয় জানিয়ে ওসি আতাউর রহমান আরও বলেন, অভিযানের অংশ হিসেবে ওই এলাকার সড়কে চৌকি বসানো হয়। এ সময় ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস থামিয়ে তল্লাশি চালিয়ে দু’জন যাত্রীর কাছে থাকা চারটি ব্যাগে মানব কঙ্কালের ৪৪০টি হাড়সহ তাদের গ্রেপ্তার করা হয়। খবর বিডিনিউজ’র
তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে ওসি আরও জানান, রাশেদের শ্বশুরবাড়ি শেরপুরের বনমরিচা গ্রামে। তিনি ভোরে সহযোগী বেলালকে নিয়ে বগুড়ার সারিয়াকান্দি যান। সেখানে এক ব্যক্তির কাছ থেকে কঙ্কালগুলো আনেন। ঢাকায় পাঠানোর উদ্দেশ্যে কঙ্কালগুলো তারা বহন করছিলেন। ধারণা করা হচ্ছে, বিভিন্ন কবরস্থান থেকে কঙ্কালগুলো চুরি করা হয়েছে।