ফেরি থেকে নদীতে পড়ে গেল ক্রেনটি পরে উদ্ধার

8

রাঙ্গুনিয়া ও কাপ্তাই প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় কর্ণফুলী নদী ড্রেজিংয়ের কাজে আনা সড়ক ও জনপদ বিভাগের একটি ক্রেন নদীতে ডুবে গেছে। কর্ণফুলী নদীর চন্দ্রঘোনা রাইখালী ফেরীঘাট অংশে এ ঘটনা ঘটে।
গত শনিবার রাত ৩ টার দিকে ফেরি থেকে নিয়ন্ত্রণ হারিয়ে ক্রেনটি নদীতে পড়ে যায়। এতে কোন হতাহত হয়নি। পরে গতকাল রবিবার বিকাল ৩ টার দিকে এটি উদ্ধার করা হয় বলে জানা গেছে।
রাঙামাটি জেলা সড়ক ও জনপদ বিভাগের উপ সহকারী প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, দুর্ঘটনার পর ঘটনাস্থলে লোক পাঠানো হয়। তারা দ্রুত উদ্ধারকাজ চালান। উদ্ধার শেষে নদীর ড্রেজিংয়ের কাজ যথাসময়ে শুরু হবে।
উলেখ্য, নদীর নাব্যতা সংকটে প্রায় সময় বন্ধ রাখতে হচ্ছে কাপ্তাই ও রাঙ্গুনিয়া উপজেলাধীন কর্ণফুলী নদীর চন্দ্রঘোনা-রাইখালী ফেরি চলাচল। এতে দীর্ঘ সময়ের জন্য খাগড়াছড়ি এবং রাঙামাটির সাথে বান্দরবান ও চট্টগ্রামের যোগাযোগ ব্যবস্থায় বিড়ম্বনার সৃষ্টি হয়। ফলে বিভিন্ন স্থান থেকে ফেরিযোগে পার হতে আসা শত শত যানবাহন চালক এবং যাত্রীদেরকে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। এ সমস্যা নিরসনে নদীর তলদেশ ড্রেজিং করার সিদ্ধান্ত নেয়া হয়।
এদিকে এক বিজ্ঞপ্তিতে গতকাল ১০ মার্চ ভোর ৬টা থেকে ১৩ মার্চ ভোর ৫টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানায় রাঙামাটি জেলা সড়ক ও জনপদ বিভাগ কতৃপক্ষ। এর মধ্যে ড্রেজিং কাজে ক্রেন আনা হলে সেটি ফেরির উপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায়।