ফেনীকে হারিয়ে চট্টগ্রামের দ্বিতীয় জয়

13

 

ইয়াং টাইগার্স অনূর্ধ্ব-১৬ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টের পূর্বাঞ্চলের (চট্টগ্রাম-সিলেট) প্রতিযোগিতায় টানা দ্বিতীয় জয় পেয়েছে চট্টগ্রাম জেলা দল। হবিগঞ্জ জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত গতকালকের খেলায় তারা ফেনী জেলা দলকে ৪১ রানে বড় ব্যবধানের হারিয়েছে।
আগের দিন প্রথম ম্যাচে মৌলভীবাজার জেলা দলকে ৩ রানে হারিয়ে শুভসূচনা করেছিল চট্টগ্রামের কিশোররা। টস জিতে আগে ব্যাট করতে নেমে চট্টগ্রাম এইচ এম তামিমের ৫৬ রানে ভর করে ১৬৬ রান সংগ্রহ করতে সক্ষম হয়। দলের পক্ষে অন্যদের মধ্যে ওপেনার মেহরাজ হাসান ৩০, এএম সাহাফ ২৫ করেন। ফেনী জেলা দলের সাইফাজুল ইসলাম একাই চারটি উইকেট তুলে নেন। এছাড়া মিনার ও রনি দুটি করে উইকেটের দেখা পান।
১৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ফেনী জেলা দলকে চট্টগ্রামের দুই বোলার মোহাম্মদ আসিফ এমএস সৌম্য চেপে ধরেন। তাদের সাথে যোগ দেন আরেক সতীর্থ খালেদ। তিন জনের বোলিং ঘূর্ণিতে ১২৫ রানে সবকটি উইকেট স্বেচ্চায় বিসর্জন দিতে বাধ্য হয় ফেনীর কিশোররা। তবে উইকেট তুলে নেয়ার এই উৎসব প্রথম উদ্বোধন করেন এমএস সৌম্য। তারপরে অন্যরা এসে সামিল হয়। তাতে আসিফ ও সৌম্য ৮টি উইকেট সমান ভাগে ভাগ করে নেয়। শেষ দুটি পায় খালেদ।
চট্টগ্রামের বাকি বোলাররা বোলিংয়ে আগুন ঝরালেও উইকেট ভাগ্য সহায়ক হয়নি। ব্যক্তিগত ৫৬ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার পায় এইচ এম তামিম। খেলা শেষে তাকে পুরস্কার তুলে দেন হবিগঞ্জের জেলা দলের কোচ ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মইনুদ্দিন তালুকদার সাচ্চু। আজ ও কাল খেলা নেই।
আগামী ৯ ও ১০ ফেব্রæয়ারি পুনরায় দলগুলোর মোকাবিলা করবে চট্টগ্রামের কিশোররা।