ফুটবলের সেমিতে ব্রাজিল ও স্পেন

4

স্পোর্টস ডেস্ক

অলিম্পিক ফুটবলের সেমিফাইনালে উঠেছে ব্রাজিল ও স্পেন। গতকাল কোয়ার্টার ফাইনাল ম্যাচে ব্রাজিল ১-০ গোলে মিশরকে এবং স্পেন ৫-২ গোলে আইভরিকোস্টকে হারিয়ে শেষ চারে নাম লিখিয়েছে।
সাইতামা স্টেডিয়ামে গতকাল মিশরের বিপক্ষে দাপট দেখায় বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। কিন্তু মিশরের আত্মবিশ্বাসী প্রতিরোধে এক গোলের বেশি আদায় করতে পারেনি সেলেসাওরা।
প্রথমার্ধের ৩৭ মিনিটের মাথায় গোল পায় ব্রাজিল। রিচার্লিসনের পাস বক্সের মধ্যে পেয়ে ডান পায়ের শটে জাল কাঁপান ম্যাথিউস চুনহা। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় হলুদ জার্সিধারীরা। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় ব্রাজিল। মুহুর্মূহু আক্রমণে অনেকগুলো সুযোগ তৈরি করেছে সেলেসাওরা। কিন্তু মিশর আর সুযোগ না দেয়ায় শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।
এদিকে একই সময়ে অনুষ্ঠিত আরেক খেলায় আইভরিকোস্ট কি লড়াইটাই না করলো স্পেনের বিপক্ষে! কিন্তু শেষ হাসি হাসতে পারল না। অলিম্পিক ফুটবলে থ্রিলিং এক ম্যাচে আইভরিকোস্টকে ৫-২ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে স্পেন। ব্যবধান ৫-২। ফল দেখে হয়তো মনে হচ্ছে, একপেশে লড়াইয়ে জিতেছে লা রোজারা। তবে ঘটনা কিন্তু তেমন নয়। বরং ৯০ মিনিটে প্রায় সমান তালে লড়ে ২-২ সমতা রেখেছিল আইভরিকোস্ট। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। ওই সময়টাতেই ম্যাচ ঘুরিয়ে দিয়েছে স্পেন। রাফা মীরের হ্যাটট্রিকে ৫-২ গোলের দারুণ এক জয় নিয়ে শেষ চারে নাম লিখিয়েছে লা রোজারা।